এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > এবার সিবিআই তদন্তের দাবিতে কেন্দ্রীয় মন্ত্রীকে চিঠি দিলেন অশোক ভট্টাচার্য – জেনে নিন বিস্তারিত

এবার সিবিআই তদন্তের দাবিতে কেন্দ্রীয় মন্ত্রীকে চিঠি দিলেন অশোক ভট্টাচার্য – জেনে নিন বিস্তারিত

রাজ্যের শাসকদল তৃনমূল কংগ্রেসকে সিবিআইয়ের জুজু দেখানোর অভিযোগে বারেবারেই উঠেছে বিজেপির বিরুদ্ধে। এমনকি, কেন্দ্রীয় এজেন্সিগুলোর বিরুদ্ধে পক্ষপাতমূলক আচরনের অভিযোগ তুলে সরব হয়েছেন স্বয়ং রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার ফের কি রাজ্যের বিরুদ্ধে তদন্তে নামবে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা? তবে এবার আর কেন্দ্র নয় – রাজ্য থেকেই বাংলার সরকারের বিরুদ্ধে একটি বিষয়ে তদন্ত চেয়ে কেন্দ্রকে চিঠি দিলেন বাম পরিচালিত শিলিগুড়ি পুরসভার মেয়র অশোক ভট্টাচার্য।

কিন্তু কেন? সূত্রের খবর, শিলিগুড়ির ফাঁসিদেওয়ার কান্তিভিটায় নির্মীয়মাণ উড়ালপুল ভেঙে পড়া নিয়ে কেন্দ্রীয় কোনও সংস্থাকে দিয়ে তদন্তের দাবিতে মঙ্গলবারই তিনি ফ্যাক্স মারফত কেন্দ্রীয় সড়ক মন্ত্রীকে একটি চিঠি পাঠান। তবে শুধু কেন্দ্রীয় সড়ক মন্ত্রকের কাজেই নয়, শিলিগুড়িতে জমির বেআইনি কারবারে যুক্ত মাথাদের গ্রেপ্তারের দাবিতে এদিন রাজ্যের মুখ্যমন্ত্রীকে মমতা বন্দ্যোপাধ্যায়কেও একটি চিঠি লিখেছেন তিনি।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

প্রসঙ্গত উল্লেখ্য, গত শুক্রবার ভোররাতে কান্তিভিটায় ৩১-ডি জাতীয় সড়কে চার লেনের রাস্তায় নির্মীয়মাণ উড়ালপুলের চারটে গার্ডার সহ সেটি ভেঙে কার্যত তিন টুকরো হয়ে যায়। আর এরপরেই সেই উড়ালপুলের নির্মাণ সামগ্রীর গুণগত মান নিয়ে প্রশ্ন উঠতে শুরু করলে নির্মাণকারী সংস্থা সেই সব অভিযোগ নস্যাৎ করে দাবি করে যে, “এই নির্মাণ সামগ্রীর গুণমানে খামতি ছিল না। পিলারে ভারী গাড়ির ধাক্কা লাগায় এধরনের দুর্ঘটনা ঘটেছে”।

অন্যদিকে জাতীয় সড়ক কর্তৃপক্ষের তরফেও এই গাড়ির ধাক্কাকেই বিপর্যয়ের প্রাথমিক কারণ হিসাবে ধরা হচ্ছে। এদিকে এ প্রসঙ্গে মেয়র অশোক ভট্টাচার্য বলেন, “কেন নির্মীয়মাণ উড়ালপুল ভাঙল তা কেন্দ্রীয় কোনও সংস্থাকে দিয়ে তদন্ত করা দরকার। রাজ্যজুড়ে যত বড় বড় কাজ হচ্ছে প্রতিটি ক্ষেত্রেই শাসকদলের সিন্ডিকেটের নিয়ন্ত্রণে স্থানীয় নির্মাণ সামগ্রী কিনতে বাধ্য করা হয়। সেই সামগ্রীর গুণগত মান ঠিক থাকে না। যার ফলে এধরনের দুর্ঘটনা ঘটছে”।

আর তাই তিনি এবিষয়ে কেন্দ্রীয় মন্ত্রীকে চিঠি দিয়ে কোনও কেন্দ্রীয় সংস্থাকে দিয়ে তদন্তের দাবিও জানিয়েছেন। অন্যদিকে জমির অবৈধ কারবার নিয়ে মুখ্যমন্ত্রীকে দেওয়া চিঠি প্রসঙ্গে অশোক ভট্টাচার্য বলেন, “মুখ্যমন্ত্রীকে অনুরোধ করেছি, বেআইনি পথে সরকারি বা বেসরকারি মূল্যবান জমি দখলের ব্যাপারে পুলিস প্রশাসন যেন যথাযথ পদক্ষেপ গ্রহণ করে”। সব মিলিয়ে রাজ্যের তৃনমূল ও কেন্দ্রের বিজেপি উভয়েরই কাছে নিজের অভিযোগের চিঠি পাঠালেন বাম পরিচালিত শিলিগুড়ি পুরসভার মেয়র অশোক ভট্টাচার্য।

Top
error: Content is protected !!