এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > আসানসোল তুমি কার? তৃণমূল না বিজেপির? ঠিক হয়ে যাবে রামনবমীর দিনেই? কি বলছে শিল্পাঞ্চল?

আসানসোল তুমি কার? তৃণমূল না বিজেপির? ঠিক হয়ে যাবে রামনবমীর দিনেই? কি বলছে শিল্পাঞ্চল?

আসন্ন লোকসভা নির্বাচনকে ঘিরে এমনিতেই বিভিন্ন লোকসভা কেন্দ্রে রাজনৈতিক উত্তাপ ছড়াতে শুরু করেছে। আর এরই মাঝে এবার রামনবমীকে কেন্দ্র করে নিজেদের দলের প্রচারকে সবার সামনে মেলে ধরতে তৎপর হয়ে উঠেছে শাসক-বিরোধী প্রায় সমস্ত রাজনৈতিক দলই।

যার মধ্যে অন্যতম আসানসোল লোকসভা কেন্দ্র। ইতিমধ্যেই রামনবমীর এই আবেগকে কাজে লাগাতে শাসক দল তৃণমূল এবং বিরোধী দল বিজেপি কোমর বেঁধে এখানে নেমে পড়েছে বলে খবর। জামুড়িয়ার কোলিয়ারি থেকে আসানসোল শহর – সর্বত্রই রামনবমীর পতাকা পতপত করে উড়তে দেখা যাচ্ছে।

অনেকে বলছেন, এই রামনবমীর পতাকার উপরেই নির্ভর করছে আসন্ন লোকসভা নির্বাচনে আসানসোল লোকসভা কেন্দ্র কার দখলে থাকবে। তবে এবারের এই রামনবমীতে তারা অংশগ্রহণ করতে চাইলেও বিজেপির বাধায় তারা সেইভাবে অংশ নিতে পারছেন না বলে অভিযোগ জানিয়েছেন আসানসোল পৌরসভার মেয়র তথা তৃণমূল নেতা জিতেন্দ্র তিওয়ারি।

এদিন তিনি বলেন, “আমরা প্রতিবারের মতো এবারও রামনবমীর আয়োজকদের অর্থ সাহায্য করতে চেয়েছিলাম। তবে বিজেপি বাধা দেওয়ায় তা করতে পারিনি। তবে নির্বাচন পর্ব মিটে যাওয়ার পর আমরা আর্থিক ভাবে তাদের সাহায্য করব। তখন আর বিজেপি বলে কিছু থাকবে না।”

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রাম, হোয়াটস্যাপ, ফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

তবে পাণ্ডবেশ্বর, অন্ডাল, রানীগঞ্জ, বরাকর, বানপুর, আসানসোল সহ বিভিন্ন জায়গাতে তৃণমূল নেতারা এই রামনবমীর মিছিলে অংশগ্রহণ করবেন বলে জানা গেছে। তবে বিশেষজ্ঞদের অনেকেই মনে করছেন, তৃণমূল রামনবমীর মিছিলে হাঁটলেও আসন্ন লোকসভা নির্বাচনে তারা উন্নয়নের ওপর ভর করেই এগোতে চাইছে।

মূলত আসানসোল শহর ও আসানসোল পৌরসভার দায়িত্ব তৃণমূলের হাতে থাকায় তারা এখানে ঠিক কি উন্নয়ন করেছে এবং গত সাড়ে সাত বছরে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার রাজ্যে কি কি উন্নয়ন করেছে তা তুলে ধরে মানুষের কাছে পৌঁছে যাচ্ছে তারা।

তৃণমূলের অভিযোগ, আসলে মেরুকরণই বিজেপির মূল সম্পদ। তাই তারা রামনবমীর মিছিলকে হাতিয়ার করে পথে নামতে চাইছে। তবে বিজেপির তরফ অবশ্য তৃণমূলের এই অভিযোগকে নস্যাৎ করে স্থানীয় বিজেপি নেতা তাপস রায় বলেন, “রামনবমীর শোভাযাত্রা ধর্মীয় সংগঠনগুলি আয়োজন করে। তাতে আমরা নিশ্চয়ই যোগদান করব। আমাদের প্রার্থীও কোনো না কোনো শোভাযাত্রায় অংশগ্রহণ করবেন।”

তবে রামনবমী এবং ভগবান রামকে নিয়ে যতই রাজনীতি হোক না কেন, আসানসোল লোকসভা কেন্দ্রে প্রায় প্রত্যেকটি মানুষই চাইছেন নির্বাচনের আগে যেন রামনবমীর মিছিল ঘিরে কোনো অশান্তির সূত্রপাত এলাকায় না হয়। তাই সাধারণ মানুষের এই আবেদন মান্যতা দিতে রাজনৈতিক দলগুলো ঠিক কতটা সুস্থ ভাবে তাদের রামনবমী উদযাপন করে তার দিকেই এখন নজর সকলের।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!