এখন পড়ছেন
হোম > রাজ্য > আসামের সিদ্ধান্তের জেরে বাংলা সীমান্তে চূড়ান্ত সতর্কতা, শুরু কড়া প্রশাসনিক পদক্ষেপ

আসামের সিদ্ধান্তের জেরে বাংলা সীমান্তে চূড়ান্ত সতর্কতা, শুরু কড়া প্রশাসনিক পদক্ষেপ

সম্প্রতি আসামে নাগরিকপঞ্জীর দ্বিতীয় খসড়া থেকে বাদ পড়েছে বহু নাম। এবারে সেই আসামে থাকা ব্যাক্তিরা যাতে পার্শ্ববর্তী রাজ্য বাংলায় প্রবেশ করতে না পারে তার জন্য জোরকদমে উত্তরবঙ্গের আলিপুরদুয়ার ও কোচবিহারের অসম-বাংলা সীমান্তে নিরাপত্তা ব্যাবস্থাকে জোরদার করা হয়েছে।

সূত্রের খবর, সোমবার থেকেই নাকা চেকিং থেকে শুরু করে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে এই জেলাগুলিতে। এদিকে  আলিপুরদুয়ারের জেলাশাসকের নির্দেশমত কুমারগ্রামের পরিস্থিতি ঠিক রাখতে এলাকার বিডিও ও আইসি মিলে একটি বৈঠকও করেন। অন্যদিকে ট্রেনে করেও অনেকে এসে এই বাংলায় ঢুকতে পারে এই আশঙ্কা প্রশাসনিক মহলে ঘুরপাক খেলে তা উড়িয়ে দিয়েছেন উত্তর পূর্ব সীমান্ত রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক প্রনবজ্যোতি শর্মা। তিনি বলেন, “ট্রেনে অসমের কোনো নাগরিকেল আলিপুরদুয়ার বা কোচবিহার যাওয়ার সম্ভাবনা নেই।”

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে।

এদিকে আসাম থেকে পশ্চিমবঙ্গে ঢোকার মূল করিডর বক্সিরহাটে কড়া নজরদারির জন্য দুই কোম্পানী রাজ্য পুলিশও মোতায়েন করা হয়েছে। বাস চলাচলের ক্ষেত্রেও জারি হয়েছে সতর্কতা। এ প্রসঙ্গে আসাম বাংলা বাস মালিক সমিতির সম্পাদক নান্টু দে বলেন, “কোচবিহার অসম রুটে যে কটি বাস কলছে তাতে চেকিং হচ্ছে। আমরা পুলিশকে সহযোগীতা করছি।” অন্যদিকে আসামের নাগরিকদের রাজ্যে আসা আটকাতে কুমারগ্রামের সংকোষ নদীতে পুলিশ ওয়াচ টাওয়ারের মাধ্যমে তল্লাশি চালাচ্ছে।

কারন এই সংকোষ নদীও আসাম বাংলা আন্তঃরাজ্য হিসাবেই ধরা হয়। তবে আসামে থাকা ব্যাক্তিদের বাংলায় আসার যে কোনো সম্ভাবনাই নেই তা স্পষ্ট জানিয়ে দিয়েছেন কোচবিহার ও আলিপুরদুয়ারের জেলাশাসক। জানা খেছে, এ নিয়ে আসামের কোকরাঝাড়ের জেলাশাসকের সাথে কথাও বলেছেন আলিপুরদুয়ারের জেলাশাসক। সব মিলিয়ে আসামের ব্যাক্তিদের বাংলায় ঢোকা আটকাতে নিরাপত্তার বজ্র আটুনি উত্তরবঙ্গের আলিপুরদুয়ার ও কোচবিহারের সীমান্তবর্তী এলাকায়।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!