এখন পড়ছেন
হোম > জাতীয় > অরুন জেটলির বদলে মোদী সরকারের হয়ে বাজেট পেশ করতে চলেছেন এই মন্ত্রী

অরুন জেটলির বদলে মোদী সরকারের হয়ে বাজেট পেশ করতে চলেছেন এই মন্ত্রী

Priyo Bandhu Media

শারীরিক অসুস্থতার কারণে কেন্দ্রীয় বাজেট পেশ করছেন না অরুণ জেটলি। তাঁর জায়গায় এই দায়িত্বটি সামলাবেন রেলমন্ত্রী পীযূষ গোয়েল। সম্প্রতি রাষ্ট্রপতির দপ্তর থেকে একটি বিবৃতি জারি করে জানানো হয়েছে,শারীরিকভাবে অসুস্থ থাকার দরুণ আগামী সপ্তাহে অন্তর্বর্তীকালীন বাজেট পেশ করতে পারবেন না জেটলি।

সেজন্যেই অতিরিক্ত দায়িত্ব দেওয়া হল পীযূষ গোয়েলকে। বিবৃতিতে আরো জানানো হয়েছে,অর্থমন্ত্রী হিসাবে ফের দায়িত্ব নেওয়ার আগে আপাতত দফতরহীন মন্ত্রী হিসাবে থাকবেন পীযূষ গোয়েল।

কেন্দ্রীয় সূত্রের খবর,গত ১৩ জানুয়ারি ক্যানসারের চিকিৎসার কারণে মার্কিন মুলুকে পাড়ি দিয়েছেন ৬৬ বছর বয়স্ক অরুণ জেটলি। নিউইয়র্ক শহরে চিকিৎসা চলছে তাঁর। সেখানে তাকে আরো দুসপ্তাহ বিশ্রাম করতে হবে বলে জানিয়েছেন চিকিৎসকরা। ফলত মোদী সরকারের শেষ বাজেট পেশে উপস্থিত থাকতে পারবেন না জেটলি। তাঁর জায়গায় বাজেট পেশের দায়িত্বটি দেওয়া হয়েছে রেলমন্ত্রী পীযূষ গোয়েলকে।

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

আগামী ১ ফেব্রুয়ারি সংসদে অন্তর্বর্তী বাজেট পেশ করবে মোদী সরকার। আসন্ন লোকসভা ভোটের আগে এই বাজেট পেশ অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে বিজেপির কাছে। কারণ লোকসভা ভোটের আগে মোদীর নেতৃত্বাধীন এনডিএ সরকারের এটাই শেষ বাজেট পেশ। ২০১৯ এর লোকসভা ভোটের আগে এটাই অরুণ জেটলির শেষ পূর্ণাঙ্গ বাজেট পেশ ছিল। কিন্তু শারীরিক অসুস্থ্যতার কারণে এই বাজেট পেশে থাকতে পারছেন না জেটলি।

তাঁর অবর্তমানে বাজেট পেশের দাঁয়িত্ব কাঁধে তুলে নিলেন পীযূষ গোয়েল। আর আগেও জেটলির অসুস্থতার কারণে অর্থমন্ত্রকের অতিরিক্ত দায়িত্ব সামলেছিলেন রেলমন্ত্রী। ২০১৮ সালের মে মাস থেকে ১০০দিনের জন্য দেশের অর্থমন্ত্রী হয়েছিলেন পীযূষ গোয়েল। ২৩ অাগস্ট মন্ত্রকে ফিরেছিলেন জেটলি।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!