এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > ব্রেকিং নিউজ – গ্রেপ্তারি পরোয়ানা জারির নির্দেশ বিজেপি নেত্রী লকেট চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে

ব্রেকিং নিউজ – গ্রেপ্তারি পরোয়ানা জারির নির্দেশ বিজেপি নেত্রী লকেট চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে

বঙ্গ-রাজনীতিতে এই মুহূর্তে বিরোধী শিবির বিজেপির অন্যতম গুরুত্ত্বপূর্ন মুখ হয়ে উঠছেন লকেট চট্টোপাধ্যায় – ধর্ণা-আন্দোলন থেকে শুরু করে জ্বালাময়ী বক্তব্য – সবেতেই নিজেকে নিয়ে যাচ্ছেন প্রথম সারিতে। এর মাঝেই বিনা মেঘে বজ্রপাতের মত তাঁর নামে ‘গ্রেপ্তারি পরোয়ানা’ জারি করার নির্দেশ দিল আদালত – তাও আবার আদালতের নির্দেশ অমান্য করার মত গুরুতর অভিযোগে। তবে এই নিয়ে এখনো পর্যন্ত লকেট চট্টোপাধ্যায়ের বা তাঁর আইনজীবীর কোনো সরকারি প্রতিক্রিয়া পাওয়া যায় নি।

সূত্রের খবর, বছরের জানুয়ারির শেষ সপ্তাহে বিভিন্ন ইস্যুতে বিজেপির মহিলা মোর্চার তরফে কলকাতা পুলিসের হেয়ার স্ট্রিট থানায় অবস্থান বিক্ষোভ করা হয়। তারপরেই লকেট চট্টোপাধ্যায়ের নেতৃত্ত্বে বিজেপি নেত্রীরা অভিযোগ করেন, পুলিশ তাঁদের সঙ্গে চরম দুর্ব্যবহার করেছে। ঘটনার গুরুত্ত্ব বুঝে পুলিশ তদন্তে নামে, কিন্তু তদন্তে উঠে আসে – অভিযোগ ভিত্তিহীন।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এরপরেই, ওই ঘটনার পরিপ্রেক্ষিতে হেয়ার স্ট্রিট থানার তরফে লকেট চট্টোপাধ্যায়দের বিরুদ্ধে স্বতঃপ্রণোদিতভাবে কোর্টে ফৌজদারি মামলা দায়ের করা হয়। তাঁদের বিরুদ্ধে সরকারি কর্মচারীদের কাছে ভুল তথ্য পেশ করার অভিযোগ আনা হয়। মামলা গৃহীত হওয়ার পর আদালত অভিযুক্তদের কোর্টে হাজির হওয়ার জন্য সমন জারি করে, কিন্তু তাঁরা বার বার কোর্টের আদেশ অগ্রাহ্য করায় – ক্ষুব্ধ বিচারপতি লকেট চট্টোপাধ্যায় সহ মোট ৩ জন বিজেপি নেত্রীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির নির্দেশ দিয়েছেন।

স্বভাবিকভাবেই লকেট চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে ‘গ্রেপ্তারি পরোয়ানা’ জারির নির্দেশ দেওয়ায় রীতিমত শোরগোল পরে গেছে রাজ্য-রাজনীতিতে। এই প্রসঙ্গে, সরকারি আইনজীবী অবশ্য জানিয়েছেন, আইনের ঊর্ধ্বে কেউ নন – সমন পাওয়া সত্ত্বেও অভিযুক্তরা কোর্টে হাজির হননি। আর সে কারণেই সরকার পক্ষ থেকে তাঁদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন জানানো হয়, বিচারক সেই আবেদন মঞ্জুর করেছেন।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!