এখন পড়ছেন
হোম > রাজ্য > নদীয়া-২৪ পরগনা > অর্জুন সিংহের উত্তরসূরীকে – টানটান উত্তেজনার আবহে আজ ঠিক করবে ভাটপাড়া

অর্জুন সিংহের উত্তরসূরীকে – টানটান উত্তেজনার আবহে আজ ঠিক করবে ভাটপাড়া

যে কোনো ক্ষেত্রেই পরবর্তী প্রজন্ম অত্যন্ত গুরুত্বপূর্ণ। সে ব্যক্তিগত হোক বা রাজনৈতিক – আর সেই আবহেই এবার আজ ভাটপাড়ার পৌরসভার পরবর্তী চেয়ারম্যান নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে। প্রসঙ্গত, ভাটপাড়ার বিধায়ক তথা ভাটপাড়া পুরসভার চেয়ারম্যান অর্জুন সিংহ লোকসভা নির্বাচনের আগে তৃনমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন।

আর এরপরই তাঁকে ব্যারাকপুর লোকসভা কেন্দ্রে বিজেপির তরফে প্রার্থী করা হলে তিনি বিধায়ক এবং কাউন্সিলর পদে ইস্তফা দেন। আর এরপরই তীব্র জল্পনা তৈরি হয় যে, অর্জুন সিংহের পর তাহলে কে হবে ভাটপাড়া পৌরসভার পরবর্তী চেয়ারম্যান? জানা যায়, 35 আসন বিশিষ্ট এই ভাটপাড়া পৌরসভায় একজন কাউন্সিলরের মৃত্যু হয়েছে। একটি আসন সিপিএমের দখলে এবং বাকি সব আসন তৃণমূলের দখলে রয়েছে।

কিন্তু ভাটপাড়া পৌরসভার চেয়ারম্যান তথা ভাটপাড়ার তৃণমূল বিধায়ক অর্জুন সিং বিজেপিতে যাওয়ার পরই ভাটপাড়া তৃণমূলের একাধিক কাউন্সিলররা অর্জুন সিংহের বিরুদ্ধে অনাস্থা নেন। আর এরপর গত 8 এপ্রিল তৃণমূলের 22 জন কাউন্সিলের চেয়ারম্যান পদ থেকে অর্জুন সিংহকে অপসারণ করেন। কিন্তু তখনও প্রায় 11 জন কাউন্সিলর অর্জুন সিংহের পক্ষে ছিলেন।

কিন্তু লোকসভা নির্বাচনে ব্যারাকপুর লোকসভা কেন্দ্র বিজেপি দখল করার পরই সমস্ত সমীকরণ পাল্টাতে শুরু করে। তৃণমূলে থাকা কাউন্সিলারেরা একে একে বিজেপিতে নাম লেখাতে শুরু করেন। বর্তমানে ভাটপাড়া পৌরসভায় বিজেপি 26 জন কাউন্সিলর রয়েছে এবং তৃণমূলের হাতে 6 জন রয়েছে। আর এহেন একটা পরিস্থিতিতে এবার এই ভাটপাড়া পৌরসভা বিজেপির দখলে চলে আসলে আজ সেখানে চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে। কে হবে অর্জুন সিংহের পরবর্তী চেয়ারম্যান?

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

সূত্রের খবর, চেয়ারম্যান হিসেবে অর্জুন সিংহের ভাইপো সৌরভ সিংহের নাম শোনা যাচ্ছে। এদিন এই প্রসঙ্গে অর্জুন সিংহ বলেন, “আমি আর এখন কাউন্সিলার নেই। তাই কে চেয়ারম্যান হবে তা বলা সম্ভব নয়। দলীয় কাউন্সিলররাই চেয়ারম্যান নির্বাচন করবেন।”

এদিকে ভাটপাড়া পৌরসভা তাদের হাতছাড়া হয়ে যাওয়ায় রীতিমতো হতাশাগ্রস্থ শাসক শিবির। এদিন এই প্রসঙ্গে ভাটপাড়া পৌরসভার বিদায় ভাইস চেয়ারম্যান সোমনাথ তালুকদার বলেন, “এখানকার মূল দায়িত্বে নৈহাটির পার্থ ভৌমিক ছিলেন। তিনি চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা আনার জন্য যেরকম ভাবে তৎপর হয়েছিলেন, বোর্ড গঠনে তিনি সেই ভাবে নিযুক্ত ছিলেন। আর তার জেরেই কাউন্সিলররা হতাশাগ্রস্ত হয়ে পড়েছেন। আর তাই অনেকে বিজেপিতে চলে গেছে।”

অন্যদিকে এই প্রসঙ্গে নৈহাটির তৃণমূল বিধায়ক পার্থ ভৌমিক বলেন, “জগদ্দল বিধানসভার নেতা হচ্ছে সোমনাথ তালুকদার। তাই ভরাডুবির জন্য তাকেই কৈফিয়ৎ দিতে হবে। এতে আমার কোনো ভূমিকা নেই। আর আমার বিরুদ্ধে তিনি কেন এই কথা বলছেন তা ভবিষ্যৎ বলবে।” সব মিলিয়ে এবার ভাটপাড়া পৌরসভা অর্জুন সিংহের পরবর্তী চেয়ারম্যানের পদে কে বসে এখন সেদিকেই তাকিয়ে সকলে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!