এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > লক্ষ্য বালুরঘাট লোকসভা – জয় ছিনিয়ে নিতে গেরুয়া কর্মীদের বিশেষ নির্দেশ অরবিন্দ মেননের

লক্ষ্য বালুরঘাট লোকসভা – জয় ছিনিয়ে নিতে গেরুয়া কর্মীদের বিশেষ নির্দেশ অরবিন্দ মেননের

লোকসভা ভোট জয়ের লক্ষ্যে এবার প্রতিটি বুথে বিজেপির সংগঠন শক্তিশালী করার সিদ্ধান্ত নিল গেরুয়াশিবির। আর সেই উদ্দেশ্যেই আগামী নির্বাচনে যাতে ১০০ শতাংশ বুথে এজেন্ট দেওয়া সম্ভব হয় তার জন্যেই জেলা নেতৃত্বকে নির্দেশ দিলেন কেন্দ্রীয় নেতৃত্ব অরবিন্দ মেনন।

বালুরঘাটের সত্যজিৎ মঞ্চে বুথকর্মীদের সঙ্গে টানা দু ঘন্টা বৈঠক করে অরবিন্দ মেনন জানান,’বুথে জয়লাভ করলেই লোকসভা নির্বাচনে জয় সম্ভব। প্রত্যেকটি বুথে আমাদের সংগঠনকে শক্তিশালী করে জয়লাভ করতে হবে। সেই শপথ নিয়েই আমাদের আসন্ন লোকসভা ভোটের ময়দানে নামতে হবে।’

বিজেপির কর্মীরা সহকারী পর্যবেক্ষককে বলেন,এবারের পঞ্চায়েত ভোটে শাসকদলের মদতপুষ্ট দুষ্কৃতিরা গ্রামবাংলার ভোট দেদার লুট করেছে। জবাবে মেনন বলেন,লোকসভা ভোটে এই গোলমালের পুনরাবৃত্তি যাতে কোনোভাবে না হয় তার জন্যে আরো সতর্ক থাকতে হবে। তার জন্যে এখন থেকেই প্রস্তুতি শুরু করে দিতে হবে। পাশাপাশি ভোটব্যাঙ্কের স্বার্থে বিজেপি সরকারের জনস্বার্থমুখী বিভিন্ন প্রকল্পের প্রচার কর্মসূচি আরো জোরদার করার পরামর্শ দেন তিনি।

দলীয় সূত্রের খবরে জানা গিয়েছে,বৈঠক শেষ করে বালুরঘাট নাট্য মন্দির সংলগ্ন একটি লজে জেলার শীর্ষস্থানীয় নেতাদের নিয়ে কিছুক্ষণ বৈঠক করেন তিনি। এরপর সেখান থেকে তিনি রওনা হন উত্তর দিনাজপুর জেলার উদ্দেশ্য। এদিনের বৈঠক প্রসঙ্গে,বিজেপি’র জেলা সভাপতি শুভেন্দু সরকার বলেন, বুথগুলোকে আরো শক্তিশালী করতে নির্দেশ দিয়েছেন কেন্দ্রীয় নেতৃত্ব।

এছাড়া কেন্দ্রীয় সরকারের জনস্বার্থমুখী প্রকল্পের প্রচারও জোরদার করতে বলেছেন। কেন্দ্রীয় নেতৃত্বের নির্দেশ মেনেই কেন্দ্রীয় জনদরদী প্রকল্পগুলিকে মাধ্যম করে জনসংযোগ বাড়ানোতে গুরুত্ব দেওয়া হয়েছে। এর পাশাপাশি তিনি আরো জানালেন,কেন্দ্রীয় নেতৃত্ব বেশ কিছু বিষয়ের উপর আলোকপাত করেছেন৷ তাঁর নির্দেশ অক্ষরে অক্ষরে পালন করারই আশ্বাস দিলেন বিজেপি নেতা।

প্রসঙ্গত,বালুরঘাট লোকসভা কেন্দ্র এবার বিজেপির জন্যে বিশেষ গুরুত্বপূর্ণ। কারণ গত বছরের পঞ্চায়েত নির্বাচনে ক্ষমতা থাকা সত্ত্বেও বালুরঘাট থেকে ভালো ফল করতে পারেনি বিজেপি। শাসকদলের দুষ্কৃতিরা সন্ত্রাসকে হাতিয়ার করে একচেটিয়া বুথ দখল করেছে।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

আগামী লোকসভা ভোটে যাতে পঞ্চায়েত ভোটের মতো না হয় তার জন্যে গ্রাম থেকে শহর প্রতিটি বুথেই এজেন্ট রাখতে চাইছে বিজেপি। বৈঠকে অরবিন্দ মেনন আরো জানান,তৃণমূলের গুণ্ডাবাহিনী প্রতিরোধে লড়াইয়ের ময়দানে সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে। বুথ শক্তিশালী করার পাশাপাশি কেন্দ্রীয় প্রকল্পের প্রচারে গুরুত্ব দিতে হবে। কর্মীদের বোঝাতে হবে ভোট জয়ের জন্যে বুথকে শক্তিশালী করা কতোটা প্রয়োজন।

এছাড়া নতুন আর কী কী প্রকল্প আনা যায় সে বিষয়ে মানুষের কাছে মতামত সংগ্রহ করে সে বিষয়ে রিপোর্ট সদর দপ্তরে কর্মীদের পাঠাতে বলা হয়েছে। তবে তৃণমূলের বক্তব্য,বিজেপি যতোই লম্ফঝম্ফ করুক না কেন এ রাজ্যে তাঁরা সুবিধা করতে পারবে না। আর পঞ্চায়েত ভোট যে অগণতান্ত্রিক উপায়ে হয়েছে,বিজেপির এ অভিযোগ মানতে নারাজ জোড়াফুল শিবির। তাঁদের বক্তব্য,পঞ্চায়েত ভোটের মতো লোকসভা ভোটেও মানুষ স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করবে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!