এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > এপ্রিলে কেন ভোট করাতে চায় রাজ্য! ফাঁস করলেন মুকুল রায়, পাল্টা কটাক্ষ শোভনের!

এপ্রিলে কেন ভোট করাতে চায় রাজ্য! ফাঁস করলেন মুকুল রায়, পাল্টা কটাক্ষ শোভনের!


এতদিন পৌরসভা ভোট করানো নিয়ে রাজ্য বিজেপির গলায় ছিল উচ্চস্বর। কিন্তু এখন তারাই যেন উল্টো পথে বাঁক নিতে শুরু করেছে। যখন মেয়াদোত্তীর্ণ পৌরসভাগুলোয় ভোট করানো নিয়ে নির্বাচন কমিশনকে তারিখ জানাতে উদ্যোগী রাজ্য, ঠিক সেই সময়েই তা নিয়ে আপত্তি জানাচ্ছে বঙ্গ বিজেপি। যার ফলে এখন কার্যত সরগরম রাজ্য রাজনীতি। এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী জানা গেছে, রাজ্য সরকার চাইছে 12 এপ্রিল কোলকাতা এবং হাওড়া পৌরসভার নির্বাচন করাতে। আর বাকি পৌরসভাগুলোর নির্বাচন 26 এপ্রিল অনুষ্ঠিত করতে।

ইতিমধ্যেই রাজ্য নির্বাচন কমিশনকে তাদের মতামত জানিয়ে দিয়েছে রাজ্য সরকার। কিন্তু এই ভোটের দিনক্ষণ নিয়ে এখন আপত্তি জানাচ্ছে বঙ্গ বিজেপি। তাদের দাবি, 30 মার্চ পর্যন্ত রাজ্যে পরীক্ষা চলবে। ফলে নির্বাচনে যে দিকটি সবথেকে গুরুত্বপূর্ণ, সেই পরীক্ষা চলার সময় মাইকে প্রচার করতে পারবে না কেউ। যার ফলে বিরোধীদের প্রচারে বাধা দিতেই সরকারের পক্ষ থেকে একদম এপ্রিলের দ্বিতীয় সপ্তাহে এই নির্বাচন করানো হচ্ছে।

সূত্রের খবর, বৃহস্পতিবার এই ব্যাপারে আপত্তি জানিয়ে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছিলেন বঙ্গ বিজেপির এক প্রতিনিধি দল। যেখানে ছিলেন মুকুল রায়, জয়প্রকাশ মজুমদার এবং শিশির বাজোরিয়ার মত নেতারা। আর কমিশনের দপ্তরে গিয়ে যাতে ভোটের দিনক্ষণ ঠিক করার সময় তাদের মতকেও গুরুত্ব দেওয়া হয়, তার জন্য কমিশনকে জানিয়েছে বিজেপির প্রতিনিধিদল।

বিশ্লেষকরা বলছেন, পৌরসভা নির্বাচনের মত স্থানীয় নির্বাচনের দিনক্ষণ ঠিক করে রাজ্য সরকার এবং রাজ্য নির্বাচন কমিশন। ফলে সেদিক থেকে সব সময় রাজ্যের শাসক দল এইসব নির্বাচনে চায়, নিজেদের সুবিধামতো নির্বাচন করাতে। তাই বাংলায় যখন বিজেপির মত রাজনৈতিক দল মাথাচাড়া দিচ্ছে, তখন তৃণমূল কংগ্রেসের মত শাসক দল বিরোধীদের বেকায়দায় ফেলতেই, পরীক্ষা শেষ হওয়ার কিছুদিনের মধ্যেই নির্বাচন করিয়ে, বিরোধীরা যাতে ঠিকমত প্রচার করতে না পারে, তার জন্য দিনক্ষণ ঠিক করছে বলে অভিযোগ করল ভারতীয় জনতা পার্টি।

 

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

 

এদিন কমিশনের দপ্তর থেকে বেরিয়ে তারা এই নির্বাচনের দিনক্ষণ নিয়ে তাদের আপত্তির কথা কমিশনকে জানিয়েছেন বলে জানিয়ে দিয়েছেন বিজেপি নেতা মুকুল রায়। তবে মুকুলবাবুর নেতৃত্বে বিজেপির প্রতিনিধিদল কমিশনের সঙ্গে দেখা করে পুরভোটের দিনক্ষণ নিয়ে আপত্তি তুললেও, আদৌ সেই দিন পেছাবে কিনা, তা নিয়ে তৈরি হয়েছে সংশয়। এদিন এই ব্যাপারে বিজেপিকে পাল্টা কটাক্ষ করেছেন রাজ্যের বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। তিনি বলেন, “আসলে নির্বাচনে পরাজয় বুঝেই বিজেপি এই সমস্ত দাবি করছে।”

রাজনৈতিক বিশেষজ্ঞরা বলছেন, অতীতে বিজেপি এই পুর নির্বাচনের ব্যাপারে যেভাবে তাদের দাবি জানাতে শুরু করেছিল এবং যেভাবে এখন সেই নির্বাচনের দিনক্ষনের আভাসের পরই সেই দিনক্ষণ নিয়ে তারা আপত্তি জানাতে শুরু করল, তাতে বিজেপির বিরুদ্ধে তৃণমূল এই অভিযোগ তুলবে, এটা অত্যন্ত স্বাভাবিক ব্যাপার। এখন বিজেপি এই ব্যাপারে তাদের অবস্থান কিভাবে তীব্র করে এবং তার পরিপ্রেক্ষিতে পৌরসভা নির্বাচনের দিনক্ষণে কোনো বদল আসে কিনা, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!