এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > পিছিয়ে থেকে যাদবপুরে দৌড় শুরু অনুপমের, মিমি জোর দিচ্ছেন বেশি স্টুডিওপাড়ায়

পিছিয়ে থেকে যাদবপুরে দৌড় শুরু অনুপমের, মিমি জোর দিচ্ছেন বেশি স্টুডিওপাড়ায়

আসন্ন লোকসভা নির্বাচনে যাদবপুর লোকসভা কেন্দ্রে শাসক-বিরোধী প্রার্থীদের জমজমাট রাজনৈতিক লড়াইয়ে অনেকটাই অক্সিজেন পাচ্ছে সমস্ত রাজনৈতিক দলগুলো। একদিকে এই যাদবপুর লোকসভা কেন্দ্রে তৃণমূলের প্রার্থী হয়েছেন বিশিষ্ট টলি অভিনেত্রী মিমি চক্রবর্তী, আবার অপরদিকে সদ্য তৃণমূল ত্যাগী বীরভূম লোকসভা কেন্দ্রের তৃণমূলের প্রাক্তন সাংসদ তথা বর্তমান বিজেপি নেতা অনুপম হাজরাকে এইখানে প্রার্থী করেছে বিজেপি।

আবার অপরদিকে এই আসনেই বামেদের প্রার্থী বিশিষ্ট আইনজীবী বিকাশ রঞ্জন ভট্টাচার্য। তবে আসন্ন লোকসভা নির্বাচনে নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণার 48 ঘন্টা যেতে না যেতেই নিজেদের প্রার্থী তালিকা প্রকাশ করে এই যাদবপুর লোকসভা কেন্দ্রে জোর প্রচার শুরু করে দিয়েছে তৃণমূল কংগ্রেস।

পিছিয়ে নেই বামেরাও। তবে সেদিক থেকে প্রার্থী তালিকা দেরি করে ঘোষণার জন্য কিছুটা হলেও পিছিয়ে রয়েছে গেরুয়া শিবির। তবে সোমবার যাদবপুরে 8 বি বাস স্ট্যান্ডের কালী মন্দিরে পুজো করে দলীয় কর্মী সমর্থকদের নিয়ে প্রচারে নেমে পড়লেন এই যাদবপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী অনুপম হাজরা।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

আর সেখানেই সকল এলাকাবাসীর সাথে জনসংযোগ সারতে সারতে শাসক দলকে কাঠগড়ায় দাঁড় করিয়ে বীরভূম লোকসভা কেন্দ্রের তৃণমূলের প্রাক্তন সাংসদ তথা যাদবপুর লোকসভা কেন্দ্রের বর্তমান বিজেপি প্রার্থী অনুপম হাজরা বলেন, “আমি কতটা উন্নয়ন করেছি তা বোলপুরের মানুষ জানেন। নরেন্দ্র মোদী দেশকে পাল্টেছেন, আর আমি যাদবপুরকে পাল্টাতে চাই। আমি জানি এখানকার মানুষ আমার সঙ্গেই থাকবে।”

অন্যদিকে বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল আসন্ন লোকসভা নির্বাচনে সকলকে “নকুলদানা” খাওয়ানোর দাওয়াই দিলে এদিন সেই প্রসঙ্গে মুখ খুলে অনুপম হাজরা বলেন, “অনুব্রত মণ্ডল নকুলদানা খাওয়াতে গেলে আমরা মিহিদানা খাওয়াবো। দানার বদলে দানা দেব।”

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, গত 2014 সালের লোকসভা নির্বাচনে এই বীরভূম লোকসভা কেন্দ্রে তৃণমূলের প্রার্থী হিসেবে জিতে সাংসদ হয়েছিলেন অনুপম হাজরা। কিন্তু জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের সঙ্গে বিভিন্ন ব্যাপারে মতানৈক্য তৈরি হওয়ায় দলের সঙ্গে ক্রমশ দূরত্ব বাড়তে থাকে তার।

এমনকি সোশ্যাল মিডিয়ায় দলের বিরুদ্ধে বিভিন্ন সময় নানা পোস্ট করতেও দেখা যায় সেই অনুপম হাজরাকে। আর এহেন পরিস্থিতিতে লোকসভা নির্বাচনের আগে তৃণমূলের পক্ষ থেকে সেই অনুপম হাজরাকে সাসপেন্ড করা হলে কিছুদিন আগেই বিজেপিতে যোগ দেন তিনি। আর প্রাক্তন তৃণমূল সাংসদকে এবার যাদবপুরে দাঁড় করিয়ে সেখানকার তৃণমূলের টলি অভিনেত্রী মিমি চক্রবর্তীকে জোর বেগ দিতে চাইছে গেরুয়া শিবির।

এদিকে অনুপম হাজরা যখন তার প্রাক্তন দল তৃণমূলকে প্রবল কটাক্ষ করে বিজেপির হয়ে ভোট চাইতে ব্যস্ত, ঠিক তখনই এদিন টালিগঞ্জ বিধানসভার অন্তর্গত 97 নম্বর ওয়ার্ডে ম্যুর অ্যাভিনিউয়ে শান্তিনগর কলোনীর মাঠে একটি কর্মীসভা করেন তৃনমূল প্রার্থী মিমি চক্রবর্তী।

যেখানে স্থানীয় তৃণমূল বিধায়ক তথা মন্ত্রী অরূপ বিশ্বাস, দক্ষিণ 24 পরগনা জেলা তৃণমূল সভাপতি শুভাশিস চক্রবর্তী সহ শাসকদলের অন্যান্য হেভিওয়েট নেতা নেত্রীরা উপস্থিত ছিলেন। আর সেখানেই স্থানীয় বিধায়ক তথা মন্ত্রী অরূপ বিশ্বাস দলীয় প্রার্থী মিমি চক্রবর্তীকে ভোট দেওয়ার আহ্বান জানিয়ে বলেন, “এবার আমাদের প্রতিজ্ঞা নিতে হবে টালিগঞ্জের তৃণমূল প্রার্থীকে লিড দেওয়ার ক্ষেত্রে আমরা এক নম্বর হব। তৃণমূল নেত্রীর আশীর্বাদ ধন্য মিমি চক্রবর্তী আমাদের ঘরের মেয়ে। তাই তাকেই ভোট দিন।”

এদিকে রাজ্যের শাসক দল তৃণমূল এবং বিরোধী দল বিজেপি প্রার্থী যখন যাদবপুর লোকসভা কেন্দ্রকে পাখির চোখ করে জোর প্রচার চালাচ্ছে, ঠিক তখনই সেখানে জনসংযোগকে বেছে নিয়ে এই কেন্দ্রটি দখল করতে মরিয়া হয়ে উঠেছেন বাম প্রার্থী বিকাশ রঞ্জন ভট্টাচার্য। সব মিলিয়ে এবার জমজমাট হয়ে উঠেছে যাদবপুর লোকসভা কেন্দ্র দখলে শাসক ও বিরোধীদের প্রচার পর্ব।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!