এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে এবার বিস্ফোরক অভিযোগ অনুপম হাজরার – জানলে চমকে যাবেন

অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে এবার বিস্ফোরক অভিযোগ অনুপম হাজরার – জানলে চমকে যাবেন

বীরভূমের নানুর বরাবরই উত্তেজনাপ্রবণ এলাকা। রাজনৈতিক হিংসা সেখানে লেগেই থাকে। ভোটের আগে বা পরে বলে নয়, যে কোন সময়ে এখানে চলে হানাহানি। 2019 এর লোকসভা ভোটের পরবর্তীকালে নানুরে হানাহানির শিকার হন স্বরূপ গড়াই নামক এক বিজেপি কর্মী। বোমার আঘাতে আহত হওয়ার পর স্বরূপ গড়াইকে কলকাতায় হসপিটালে ভর্তি করা হলে, সেখানে তিনি মারা যান। আর তারপরেই তাঁর মৃতদেহ নিয়ে পুলিশ ও বিজেপির সংঘাত বাঁধে। এবার সেই স্বরূপ গড়াইকে নিয়েই আবার চমক দিলেন রাজনীতির প্রাঙ্গণে অনুব্রত মণ্ডল। যা নিয়ে আবারও বিজেপি শিবিরে তুমুল চাঞ্চল্য দেখা গেছে।

এতদিন পর্যন্ত সবাই জানতো নানুরে মৃত স্বরূপ গড়াই বিজেপি কর্মী ছিলেন। কিন্তু এদিন ঘটনার সম্পূর্ণ বিপরীত মেরুতে গিয়ে স্বরূপের স্ত্রী দাবি করেন, তাঁর স্বামী বরাবরই তৃণমূল কংগ্রেসকে সমর্থন জানিয়ে এসেছেন। এদিন সাংবাদিক বৈঠকে অনুব্রত মণ্ডলের পাশে বসে সরাসরি তিনি এই দাবি করেন।

সেপ্টেম্বরের শুরুতে স্বরূপ গড়াইকে নিয়ে রাজনীতির ময়দানে সংঘাত বাঁধে পুলিশ ও বিজেপির‌। স্বরূপ এর মৃতদেহ কলকাতার হসপিটাল থেকে বিজেপি অফিসে নিয়ে যাওয়ার কথা বললে পুলিশ রাতারাতি মৃতদেহ কাউকে না জানিয়ে নানুরে নিয়ে চলে আসে। যা নিয়ে পরবর্তীকালে বিজেপি ও পুলিশের মধ্যে চাপানউতোর শুরু হয়। ঘটনার পর পুলিশ হত্যাকারী সন্দেহে বেশ কয়েকজনকে গ্রেফতার করে এবং খুনের মামলা শুরু হয়। কিন্তু শনিবার স্বরূপ গড়াইয়ের কাণ্ডে আসে নয়া চমক।

এদিন স্বরূপ গড়াইয়ের স্ত্রী এবং অনুব্রত মণ্ডল সাংবাদিক বৈঠক করে দাবি করেন, স্বরূপ গড়াই তৃণমূল কর্মী ছিলেন। তিনি বরাবরই তৃণমূলকে তাঁর সমর্থন জানিয়ে এসেছেন। অনুব্রত মণ্ডলের দাবি, শুধু স্বরূপ গড়াই একা নন, তাঁর গোটা পরিবারই তৃণমূলপন্থী। অনুব্রত মণ্ডলের কথায় সম্মতিসূচক ইশারা জানান তাঁর স্ত্রী। এমনকি স্বরূপ গড়াইয়ের এর হত্যাকারী হিসেবে চিহ্নিত যারা,যাদের বিরুদ্ধে মামলা চলছে, তাদের নামে মামলা তুলে নেওয়ার কথা বলেছেন অনুব্রত মণ্ডল এবং তাতে সরাসরি সমর্থন জানিয়েছেন স্বরূপের স্ত্রী।

সাংবাদিক সম্মেলনের মাঝেই স্বরূপ গড়াইয়ের স্ত্রী অসুস্থ বোধ করেন। সাংবাদিকদের প্রশ্নের মাঝে অনুব্রত মণ্ডল তাঁদেরকে থামিয়ে দিয়ে বলেন, ‘অত কথা বোলোনা ভাই। ও অসুস্থ বলছে।’

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

অন্যদিকে অনুব্রত মন্ডলের এই দাবির বিরুদ্ধে বিজেপি শিবিরে তুমুল হইচই শুরু হয়েছে। বোলপুরের প্রাক্তন সাংসদ তথা বিজেপি নেতা অনুপম হাজরা বলেছেন এ বিষয়ে, ‘মানুষকে ভয় দেখিয়ে দলবদল করানো হচ্ছে এটা খুব স্পষ্ট।’ তিনি এও দাবি করেছেন, এবার তৃণমূলের বিরুদ্ধে যে অভিযোগ করা হয়েছে, এসব তুলে নিয়ে বিজেপির বিরুদ্ধে ষড়যন্ত্র করার চেষ্টা করা হবে।

স্বরূপ গড়াইয়ের ঘটনাটি উল্লেখ করে অনুপম হাজরা সোশ্যাল মিডিয়ার ফেসবুকে একটি ভিডিও পোস্ট করেছেন, যাতে অনুব্রত মণ্ডলের সাংবাদিক বৈঠক এর প্রমাণ রয়েছে।

এই ভিডিওটি সম্পর্কে অনুপম হাজরা লিখেছেন, ‘বিচারের বাণী নীরবে-নিভৃতে হাসছে।’ তিনি এও বলেন, ‘ভিডিওটি ভালোভাবে দেখলেই বোঝা যাবে কিভাবে চাপ দেওয়া হচ্ছে।’ এরপরই অনুপম হাজরা ভয়ঙ্কর অভিযোগ করেন। তিনি বলেন, স্বরূপ গড়াইয়ের স্ত্রীকে কয়েক লক্ষ টাকা এবং চাকরির লোভ দেখিয়ে সাংবাদিকদের সামনে এই কথা বলানো হয়েছে। শুধু স্বরূপ গড়াই নন, অনেককেই তৃণমূল এইভাবে নিজের দলে টানছে।

রাজ্যের বিজেপি শিবির এই ঘটনায় অনুপম হাজরার সাথে গলা মিলিয়ে তীব্র প্রতিবাদ জানিয়েছে। জোর করে ভয় দেখিয়ে বিজেপি কর্মীদের তৃণমূল দলে নিয়ে যাওয়ার বিরুদ্ধে প্রতিবাদ জানান তাঁরা। ঘটনায় এখনো পর্যন্ত শাসক দলের পক্ষ থেকে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তবে রাজনৈতিক বিশেষজ্ঞদের দাবি, স্বরূপ গড়াই এর মৃতদেহ নিয়ে নানুরে বিজেপি সমর্থ হয়েছিল তৃণমূলকে কোণঠাসা করতে। কিন্তু এদিন অনুব্রত মণ্ডল রাজনৈতিক চালে তা ব্যর্থ করে দিলেন। এই ঘটনার বিরুদ্ধে বিজেপি পরবর্তীকালে কি পদক্ষেপ নিচ্ছে তার দিকে নজর রাখবে সমগ্র রাজনৈতিক মহল।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!