এখন পড়ছেন
হোম > রাজ্য > মালদা-মুর্শিদাবাদ-বীরভূম > অনুব্রতর পাল্টা দিতে ফেসবুক লাইভে দুধকুমার- জমজমাট বীরভূমের রাজনীতি

অনুব্রতর পাল্টা দিতে ফেসবুক লাইভে দুধকুমার- জমজমাট বীরভূমের রাজনীতি

আসন্ন লোকসভা নির্বাচনে বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মন্ডল বনাম বীরভূম লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী দুধকুমার মন্ডলের দ্বৈরথ চরমে উঠেছে। তবে মাঠে ময়দানে একে অপরের বিরুদ্ধে সরব হলেও এবার সোশ্যাল মিডিয়াকে হাতিয়ার করেই বাকযুদ্ধে নামতে দেখা গেল এই দুই হেভিওয়েট নেতাকেই।

ইতিমধ্যেই বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলের প্রতিটি জনসভাই তৃণমূলের পক্ষ থেকে ফেসবুক লাইভ করে সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে ছড়িয়ে দেওয়া হচ্ছে। এদিকে এই ফেসবুক লাইভে ভিউয়ার্সদের সংখ্যাও লাফিয়ে লাফিয়ে বাড়তে শুরু করেছে।

সূত্রের খবর, গত 2 এপ্রিল অনুব্রত মণ্ডলের মুরারইয়ের একটি জনসভায় ফেসবুক লাইভের ভিউয়ার্স ছিল প্রায় 4 হাজার 100 জন, যেখানে লাইকের সংখ্যা 296, শেয়ারের সংখ্যা 43 টি এবং কমেন্ট করেন 26 জন ব্যক্তি। এদিকে অনুব্রত মণ্ডলকে সোশ্যাল নেটওয়ার্কিং সাইটেও টক্কর দিতে বৃহস্পতিবার হঠাৎই ফেসবুক লাইভে চলে আসেন বীরভূম লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী দুধকুমার মন্ডল।

জানা যায়, এদিন দুর্গাপুরে দলীয় মিটিং চূড়ান্ত থাকলেও প্রচারের জন্য কমিশনের কাছে অনুমতি না নেওয়ায় সেই মিটিং ভেস্তে যায়। আর বিন্দুমাত্র সময় নষ্ট না করে বেশি করে নব্য ভোটারদের কাছে যাতে পৌঁছানো যায় তার জন্য ফেসবুক লাইভে চলে আসেন দুধকুমার বাবু। আর সেখানেই দেখা যায় যে, তার ভিউয়ার্স সংখ্যা 12 হাজার, 347 টি শেয়ার, 657 জনের লাইক এবং 250 জন কমেন্ট করেছেন।

বিশেষজ্ঞদের মতে, বর্তমানে সোশ্যাল নেটওয়ার্কিং সাইটের মাধ্যমেই নব্য ভোটারদের কাছে পৌঁছনো অন্যতম সহজ ব্যাপার। আর তাই বীরভূমের তৃণমূল এবং বিজেপির দুই হেভিওয়েট শীর্ষ নেতাই সেই সোশ্যাল নেটওয়ার্কিং সাইটকে হাতিয়ার করে এবার নিজেদের ভোটব্যাংককে শক্ত করার আপ্রাণ চেষ্টা করতে শুরু করেছেন বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

Top
error: Content is protected !!