এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > আজ দিল্লিতে মুকুল রায় – আবারো দুই হেভিওয়েটের ‘উইকেট পড়ার’ জল্পনা তীব্র রাজ্য-রাজনীতিতে

আজ দিল্লিতে মুকুল রায় – আবারো দুই হেভিওয়েটের ‘উইকেট পড়ার’ জল্পনা তীব্র রাজ্য-রাজনীতিতে

প্রিয় বন্ধু মিডিয়া এক্সক্লুসিভ – আসন্ন নির্বাচনে নরেন্দ্র মোদী-অমিত শাহরা বিজেপি নেতা মুকুল রায়কে দিয়েছেন বাংলার নির্বাচনী আহ্বায়কের দায়িত্ব। আর সেই দায়িত্ব পাওয়ার পরেই মুকুল রায় মনোসংযোগ করেছিলেন বাংলায় বিজেপির শক্তিবৃদ্ধিতে। আর সেই শক্তিবৃদ্ধিতে, তাঁর প্রধানতম ‘অস্ত্র’ শাসকদল তৃণমূল কংগ্রেস তো বটেই, এমনকি বাম-কংগ্রেসেরও হেভিওয়েট নেতা বা সাংসদ-বিধায়ক ভাঙিয়ে আনা। ফলে, তিনি দিল্লি গেলেই রাজ্য-রাজনীতিতে জল্পনা বাড়ছে, এবার তাঁর হাত ধরে কে যোগদান করতে চলেছেন গেরুয়া শিবিরে।

মুকুল রায় অবশ্য বিজেপিতে গিয়েই ঘোষণা করেছিলেন, লোকসভা নির্বাচন ঘোষণা হলেই রাজ্য-রাজনীতির একঝাঁক হেভিওয়েট নেতা গেরুয়া শিবিরে যোগদান করতে চলেছেন। আর তাঁর দাবি সত্যি করে নির্বাচন ঘোষণার দুদিনের মধ্যেই তৃণমূলের বহিস্কৃত সাংসদ অনুপম হাজরা, বাম ও কংগ্রেস সমর্থিত নির্দল বিধায়ক দুলাল বর ও সিপিএমের দীর্ঘদিনের বিধায়ক খগেন মুর্মু যোগদান করেছেন গেরুয়া শিবিরে। তবে এরও দিন দুয়েকের মধ্যে, তৃণমূল নেত্রীর অত্যন্ত ঘনিষ্ঠ বলে পরিচিত তথা ভাটপাড়ার ৪ বারের বিধায়ক তৃণমূল কংগ্রেস ছেড়ে যোগ দিয়েছেন গেরুয়া শিবিরে।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

কিন্তু, এইসব যোগদানের পরেও মুকুলবাবুর মন্তব্য, আগামীদিনে নাকি আরও বড় ভাঙন হতে চলেছে রাজ্য-রাজনীতিতে। এখন তিনি যা দেখাচ্ছেন তা নাকি শুধুই ট্রেলর! ফলে, রাজ্য-রাজনীতিতে এখন চর্চার বিষয় – আবার কে কোন দল ছেড়ে বিজেপিতে যোগদান করতে চলেছেন। এমনকি শাসকদলের বেশ কিছু হেভিওয়েট বিধায়ক ও মন্ত্রীর নাম ঘোরাফেরা করছে – ‘সাম্ভাব্য’ যোগদানকারীদের তালিকায়। তবে, এঁদের সঙ্গে যোগাযোগ করা হলে প্রকাশ্যেই সবাই বিজেপিতে যোগদানের দাবী উড়িয়ে দিয়েছেন। যদিও, সাম্প্রতিক অতীতে দেখা গেছে, যাঁদের নিয়ে জল্পনা ছড়িয়েছে – সবাই প্রাথমিক ভাবে সেই দাবী উড়িয়ে দিলেও, কয়েকদিনের মধ্যেই সেই জল্পনাকে সত্যি করে গেরুয়া শিবিরে পা রেখেছেন।

ফলে, নির্বাচনের মুখে দলবদলের জল্পনা ক্রমশ জেঁকে বসছে বঙ্গ রাজনীতিতে। এরই মধ্যে, গেরুয়া শিবিরের বেশ কিছু দাপুটে নেতার সৌজন্যে জানা যাচ্ছে – আজ দিল্লিতে আবার নাকি দু-দুটো উইকেট পড়তে চলেছে কৈলাশ বিজয়বর্গীয় ও মুকুল রায়ের হাত ধরে। তবে, এই দুজন হেভিওয়েট বিধায়ক হলেও, শাসকদলের নন। এই দুজনের মধ্যে একজনকে তো আবার তাঁর দল লোকসভায় প্রার্থীও করতে চান। কিন্তু, সেইসব কিছুকে না দেখে – রাজ্যে তৃণমূল কংগ্রেসের বিরোধিতায় ও তাদের ক্ষমতাচ্যুত করার সুযোগের ভিত্তিতে – গেরুয়া শিবিরকেই ‘নেক্সট ডেস্টিনেশন’ হিসাবে দেখে তাঁরা আজ বিজেপির পতাকা হাতে তুলে নিতে চলেছেন।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!