এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > অধ্যক্ষ-বিরোধী দলনেতার ফোনালাপে কংগ্রেস-তৃণমূল জোট-জল্পনা আরো গতি পেল

অধ্যক্ষ-বিরোধী দলনেতার ফোনালাপে কংগ্রেস-তৃণমূল জোট-জল্পনা আরো গতি পেল

রাজ্যে খাতায় কলমে বিধানসভায় এখনও বিরোধী দল কংগ্রেস। কিন্তু বিভিন্ন ইস্যুতে রাজ্যের তৃনমূল সরকারের বিরোধীতা করলেও জাতীয় স্তরে বিজেপি বিরোধীতায় সেই তৃনমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথেই থাকতে চান রাহুল গান্ধীরা। কিন্তু এতদিন বাংলায় কংগ্রেস হাইকমান্ডের সেই স্বপ্নে বাধা হয়ে দাঁড়িয়েছিলেন প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী।

তৃণমূলের সঙ্গে এই দূরত্ত্বের কারণে দল এক হলেও অধীর চৌধুরীর বিরুদ্ধে বারেবারে শীর্ষনেতৃত্বের কাছে অভিযোগ জমা পড়েছিল অনেক হেভিওয়েট নেতার তরফেই বলে সূত্রের খবর। এদিকে সম্প্রতি প্রদেশ সভাপতি পদেও বদল এসেছে, অধীর চৌধুরী জায়গায় বসেছেন সোমেন মিত্র। যার জেরে রাজ্যে তৃনমূল-কংগ্রেস জোটের ভাবনা আরও জোরালো হয়ে উঠেছে। আর এই জল্পনাকে আরও বাড়িয়ে হাঁটুর অস্ত্রোপচার হওয়া রাজ্য বিধানসভার বিরোদী দলনেতা তথা প্রবীন কংগ্রেস নেতা আব্দুল মান্নানকে ফোন করে খোঁজ নিলেন রাজ্য বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না – তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

প্রসঙ্গত উল্লেখ্য, গত দেড় বছরে বিধানসভার অধ্যক্ষের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এনে বামেদের সাথে হাত মিলিয়েছিলেন এই আব্দুল মান্নান। এমনকী অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে হাইকোর্টে মামলাও করেছিলেন বিরোধী দলনেতা। তাই সেই বিরোধী দলনেতাকে ফোন করে অধ্যক্ষ শরীর স্বাস্থ্যের খবর নেওয়ায় ভবিষ্যতে এরাজ্যে বিজেপি বিরোধী তৃনমূল এবং কংগ্রেস জোটের সম্ভাবনা স্পষ্ট হয়েছে। কিন্তু ফোনে ঠিক কী কথা হয়েছে অধ্যক্ষ এবং বিরোধী দলনেতার মধ্যে?

সূত্রের খবর, এদিন ফোন করেই মান্নান সাহেবকে অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের প্রশ্ন করেন, “কেমন আছেন”? উত্তরে বিরোধী দলনেতা আব্দুল মান্নান বলেন, “মোটামুটি – সুস্থ হয়ে লড়াইয়ে নামতে হবে। দল হিসাবে তৃনমূলের সাথে বিরোধীতা থাকলেও আমাদের দুজনেরই প্রতিপক্ষ বিজেপি”। আর এইখানেই অনেকেই মনে করছেন, তাহলে কি বিমান বন্দ্যোপাধ্যায়কে এইকথা বলে আদতে তৃনমূলের প্রতি সুর নরম করলেন আব্দুল মান্নান? আসন্ন লোকসভা নির্বাচনের পরিপ্রেক্ষিতে প্রশ্নটা কিন্তু উঠেই গেল।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!