এখন পড়ছেন
হোম > জাতীয় > চালু হয়নি লোকপাল বিল, চাপ বাড়িয়ে আবার অনশনের পথে আন্না হাজারে – জেনে নিন বিস্তারিত

চালু হয়নি লোকপাল বিল, চাপ বাড়িয়ে আবার অনশনের পথে আন্না হাজারে – জেনে নিন বিস্তারিত

কেন্দ্রীয় সরকার প্রতিশ্রুতি পূরণে ব্যর্থ। যার জেরে এখনও দেশে লোকপাল বিল কার্যকর হয়নি। কেন্দ্রীয় সরকারের এই সিদ্ধান্তের প্রতিবাদে এবার আন্দোলন করার পথে  সমাজকর্মী আন্না হাজারে। জানা যাচ্ছে আগামী ২ রা অক্টোবর মহাত্মা গান্ধীর জন্মদিনের দিন থেকে ফের অনশন শুরু করবেন তিনি।

দুর্নীতি মুক্ত দেশ গঠনের লক্ষ্যে তাঁর এই আন্দোলনে অংশ গ্রহণ করার জন্যে তিনি দেশবাসীকে আমন্ত্রন জানালেন। তবে রাজধানী দিল্লী নয় তিনি জানিয়েছেন  মহারাষ্ট্রে রোলেগাঁওয়েই নিজের বাসভাবনেই তিনি অনশন শুরু করবেন । প্রসঙ্গত উল্লেখ্য ২০১৪ সালে লোকপাল বিল পাশ হয়েছিলো। রাষ্ট্রপতি সাক্ষরও করে দেন সেটি কার্যকর করার জন্যে । কিন্তু তা সত্ত্বেও আজ অবধি কোথাও লোকপাল নিয়োগ করা হয়নি।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে।

আন্না হাজারে এদিন দাবি করলেন যে সরকার ইচ্ছাকৃত ভাবেই লোকপাল নিয়োগের ক্ষেত্রে গাফিলতি করছে। উল্লেখ্য ২০১১ সালে  দুর্নীতি মুক্ত দেশ গঠন করার জন্য লোকপাল নিয়োগের দাবিতে আন্না হাজারে রাজধানী দিল্লীতে একটানা ১২দিন অনশন করেছিলেন।

এরপরে ইউপিএ সরকার তাঁর দাবি মেনে নিয়েই লোকপাল বিল পাস করেন। কিন্তু কেন্দ্রের এনডিএ সরকার গঠনের পরেও লোকপাল বিল এখন আইনে পরিণত করা হয়নি। শুধু তাই নয় এখনও অবধি লোকপাল নিয়োগও করা হয়নি। সরকারের এই উদাসীন মনোভাবকে কার্যত ধীক্কার জানিয়েই সমাজ কর্মী আন্না হাজারে আবারও অনশনে বসার সিদ্ধান্ত নিলেন।

 

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!