এখন পড়ছেন
হোম > রাজ্য > জাতীয় স্তরে আদর্শ শিক্ষক ও শিক্ষারত্ন পুরস্কার পেয়ে বাংলাকে গর্বিত করলেন অমিতাভ মিশ্র

জাতীয় স্তরে আদর্শ শিক্ষক ও শিক্ষারত্ন পুরস্কার পেয়ে বাংলাকে গর্বিত করলেন অমিতাভ মিশ্র

জাতীয় স্তরে আদর্শ শিক্ষক ও রাজ্যস্তরে শিক্ষারত্ন পুরস্কার পেয়ে বাংলার মুখ উজ্জ্বল করলেন পুরুলিয়ার মানবাজার ১ নম্বর চক্রের গোবিন্দপুর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অমিতাভ মিশ্র। জানা যাচ্ছে যে তিনি সেই ২০১২ সাল থেকেই একের পর এক পুরস্কার ও সম্মানে ভূষিত করেছেন তাঁর স্কুলকে।

প্রথমে ২০১২ সালে নির্মল বিদ্যালয়, ২০১৩ সালে শিশু মিত্র,এরপর ২০১৪ সালে জেলার সেরা বিদ্যালয়, ২০১৫ সালে যামিনী রায়(জেলায় প্রথম ), ২০১৬ সালে ফের রাজ্যের সেরা বিদ্যালয়, ২০১৭ সালে জাতীয় স্তরে স্বচ্ছ বিদ্যালয় পুরস্কার এনে দিয়েছেন তিনি। আর এরপর এই পুরস্কারে ভূষিত হয়ে বাংলার মুখ ফের ভারতে উজ্জ্বল করলেন অমিতাভবাবু। কিন্তু এই পুরস্কারের জামাত অর্থই তিনি বিদ্যালয়কে দিতে চান। বিদ্যালয়ের উন্নতি কল্পে যেন সেই টাকা কাজে আসে এমনটাই ইচ্ছা প্রকাশ করেছেন তিনি তাঁর ফেসবুক পোস্টে।

এদিন প্রধানমন্ত্রীর সাথেও দেখা করেন তিনি। প্রধানমন্ত্রীও যে বড়োই আপ্লুত তাঁর সাথে দেখা করে এই কথা নিজের টুইটারে পোস্ট করে জানিয়েছেন নরেন্দ্র মোদী।

আর এদিন শিক্ষার উন্নয়নের প্রস্তাব পেশ করে উপরাস্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু, মানব সম্পদ উন্নয়ন মন্ত্রী প্রকাশ জাভড়েকর, রাস্ট্র মন্ত্রী উপেন খাসওয়াস, সচিব রীনা রায়, উপ সচিব মনীশ গর্গ এর থেকে পুরস্কার হাতে তুলে নিলেন অমিতাভবাবু।

যদিও তিনি অত্যন্ত বিনয়ের সাথে জানিয়েছেন যে এই পুরস্কার শুধুমাত্র তাঁর একার নয় ,এই পুরস্কার তাঁর সাথে থাকা,তাঁর পাশে থাকা প্রতিটি মানুষের জন্য। স্কুলের সাথে যুক্ত প্রতিটি মানুষের জন্য এবং বিশেষ করে সেই সব ছোট ছোট খুদেদের জন্য যাদের হাসিমুখ দেখে স্কুলের প্রতিটা দিন এক অপরিমেয় শান্তিতে কি করে পার হয়ে যায় তিনি নিজেও জানেন না।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!