এখন পড়ছেন
হোম > জাতীয় > মুখ্যমন্ত্রীর স্বপ্নের চলচ্চিত্র উৎসবে অমিতাভ-শাহরুখ থেকে একঝাঁক তারকা, থিমে বড় চমক

মুখ্যমন্ত্রীর স্বপ্নের চলচ্চিত্র উৎসবে অমিতাভ-শাহরুখ থেকে একঝাঁক তারকা, থিমে বড় চমক

বাংলাকে বিশ্ব বাংলায় পরিণত করতে তাঁর জুড়ি মেলা ভার। বইমেলা থেকে চলচ্চিত্র উৎসব বাংলার উৎসবকে আন্তর্জাতিক মানচিত্রে ঠাঁই দিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভূমিকা সত্যিই প্রশংসনীয়। 2011 সালে রাজ্যে পালাবদলের পরেই সর্বক্ষেত্রে পরিবর্তন এনেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এক কালে যে কলকাতা চলচ্চিত্র উৎসব ছিল বুদ্ধিজীবী আর বোদ্ধাদের ঘেরাটোপে তাকেই বের করে এনে বাঙালির বারো মাসে তেরো পার্বণের অন্যতম একটি উৎসবের রূপ দিয়েছেন তিনি।

সূত্রের খবর,২৪ বছরের পদার্পণ করা এবারের কলকাতা চলচ্চিত্র উৎসবের উদ্বোধন হতে চলেছে আগামী ১০ ই নভেম্বর নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে। যেখানে প্রতিবারের ন্যায় এবারও থাকছে চাঁদের হাট। প্রসঙ্গত উল্লেখ্য, গত বছর এই চলচ্চিত্র উৎসবে এসে ভারতবর্ষের সিনেমা জগতের নক্ষত্র অমিতাভ বচ্চন বলেছিলেন, “পর পর বেশ কয়েকবার এলাম। আমাকে যেন আর আমন্ত্রণ জানানো না হয়।” তবে কে কার কথা শুনে এবার দিদির ডাকে ফের এই কলকাতা চলচ্চিত্র উৎসবে আসতে হচ্ছে বাংলার জামাইকে। তবে শুধু অমিতাভ বচ্চনই নয়, সাথে থাকছে জয়া বচ্চন, বাংলা ব্যান্ড অ্যাম্বাসেডর শাহরুখ খান, সঞ্জয় দত্ত, শর্মিলা ঠাকুর এবং মহেশ ভাটের মতো ব্যক্তিত্বরা। তবে শুধু দেশীয় নক্ষত্ররাই নয়, এবারের চলচ্চিত্র উৎসবে থাকছেন বিদেশের প্রতিষ্ঠিত ব্যাক্তিরাও।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

জানা গেছে, রোমিও জুলিয়েট এবং মুলার রূজের মত কালজয়ী সিনেমার সম্পাদক অস্ট্রেলিয়ার জুলিয়ান এলিজাবেথ বিলকক, ফিলিপ নয়সে, সাইমন ডেকার এবং ইরানের প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা মাজিদ মাজিদিরও এবারে চলচ্চিত্র উৎসবে উপস্থিত থাকার জোরালো সম্ভাবনা রয়েছে। এদিকে বিগত বছরগুলির থেকে এবারে বাড়ছে সিনেমার সংখ্যাও। এবারের চলচ্চিত্র উৎসবে থিম কান্ট্রি হিসেবে থাকছে অস্ট্রেলিয়া। সিনেমাপ্রেমী অনুরাগীদের এই উৎসব চলবে আগামী ১০ নভেম্বর থেকে ১৭ নভেম্বর পর্যন্ত।

এদিকে এত জমকালো আয়োজন প্রসঙ্গে এদিন কলকাতা চলচ্চিত্র উৎসবের অন্যতম সংগঠক অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় বলেন, “আন্তর্জাতিক ক্ষেত্রে বাংলা সিনেমার সম্মান যারা বাড়িয়েছেন তাদের ছবি প্রদর্শনের পাশাপাশি থাকছে বাংলা সিনেমার একটা গোটা প্যাভিলিয়ন। মুখ্যমন্ত্রীর উদ্যোগ এই চলচ্চিত্র উৎসব এখন একটা আন্তর্জাতিক মঞ্চ।” সব মিলিয়ে এবার আগামী ১০ নভেম্বর 24 তম কলকাতা চলচ্চিত্র উৎসবের সূচনাপালা দেখতে উৎসুক গোটা বাংলা।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!