এখন পড়ছেন
হোম > রাজ্য > মালদা-মুর্শিদাবাদ-বীরভূম > বীরভূমের রাজনৈতিক রঙ নিজেদের দখলে রাখতে আজ একদিকে অমিত শাহ, অন্যদিকে অভিষেক ব্যানার্জি ঝড় তুলবেন

বীরভূমের রাজনৈতিক রঙ নিজেদের দখলে রাখতে আজ একদিকে অমিত শাহ, অন্যদিকে অভিষেক ব্যানার্জি ঝড় তুলবেন

Priyo Bandhu Media

প্রায় সারা বছরই গোটা বাংলার মধ্যে বীরভূম রাজ্য রাজনীতিতে চর্চার কেন্দ্রবিন্দু হিসেবে পরিচিতি লাভ করে থাকে। আর ভোটের মরসুমে এবার সেই বীরভূম জেলাতেই একদিনে শাসক-বিরোধী দুই হেভিওয়েট নেতার পদার্পণে ফের যে উত্তপ্ত হতে চলেছে লোকসভা নির্বাচনের মরসুম সেই ব্যাপারে একপ্রকার নিশ্চিত রাজনৈতিক মহল।

সূত্রের খবর, আজ একদিকে যেমন এই বীরভূমের মহম্মদবাজার ব্লকের গনপুরে প্রচারে আসছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ, ঠিক তেমনি আজই বীরভূমের ইলামবাজারে সভা করতে আসছেন তৃণমূল যুবর সর্বভারতীয় সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। আর দুই হেভিওয়েটের এই সভাকে ঘিরে এবার তীব্র রাজনৈতিক উত্তেজনার সৃষ্টি হয়েছে বীরভূম জুড়ে।

জানা গেছে, আগামী বুধবার ইলামবাজারে বিজেপির হয়ে প্রচার করতে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর তার আগেই আজ সেই ইলামবাজারে তৃণমূলের সেকেন্ড-ইন-কমান্ড যুব তৃণমূলের সর্বভারতীয় সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভা তৃণমূলের কাছে অন্যতম চ্যালেঞ্জের বলেই মত বিশেষজ্ঞদের।

অন্যদিকে বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহর এই বীরভূমের সভা অত্যন্ত তাৎপর্যপূর্ণ। প্রথমে এই সভার ব্যাপারে কিছুটা জটিলতা দেখা দিলেও পরে গনপুরেই অমিত শাহর জন্য হেলিপ্যাডের প্রস্তুতি নেওয়া হয়েছে। পাশাপাশি প্রবল গরম উপেক্ষা করে এই সভায় আসা কর্মী সমর্থকদের জন্য ট্যাংকার রাখার পাশাপাশি 25000 জলের পাউচও রাখা হয়েছে বলে খবর।

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

অন্যদিকে অমিত শাহের সভাকে টেক্কা দিতে ইলামবাজারে বোলপুর লোকসভা কেন্দ্রে তৃণমূল প্রার্থী অসিত মালের সমর্থনে এদিন সভা করার কথা রয়েছে তৃণমূল যুব কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। আর সেই সভায় তৃণমূলের পক্ষ থেকে রেকর্ড জনসমাগম করারও টার্গেট বেঁধে দেওয়া হয়েছে। তবে কার সভায় বেশি লোক হবে, আর কেই বা কাকে টক্কর দেবে? তা নিয়ে ইতিমধ্যেই নানা মহলে শুরু হয়েছে জোর জল্পনা।

এদিন এই প্রসঙ্গে বীরভূম লোকসভায় বিজেপির কনভেনার শুভ্রাংশু চৌধুরী বলেন, “আমাদের বাস পেতে কিছুটা সমস্যা হচ্ছে। তাই কিছু মন্ডল সভাপতি ঝাড়খন্ড থেকেও বাস আনার প্রস্তুতি নিয়েছেন। সভার জন্য সব রকম প্রস্তুতি আমাদের রয়েছে।” অন্যদিকে এই প্রসঙ্গে বিজেপিকে পাল্টা খোঁচা দিয়ে মহম্মদবাজার ব্লক তৃণমূলের সভাপতি তাপস সিনহা এবং ইলামবাজার ব্লক তৃণমূল সভাপতি ফজজুল রহমান বলেন, “সংগঠন নেই, লোক নেই। সভা ভরানোর জন্য ওদের একমাত্র ঝাড়খণ্ডের উপরই ভরসা রাখতে হয়। আর আমরা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভার মাঠ ব্লকের লোকদের দিয়েই ভরাব।”

সপ্তাহের প্রথম দিনে ভোট মরসুমের এই বাজারে বীরভূমে একদিকে বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ, অন্যদিকে তৃণমূলের সেকেন্ড-ইন-কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভা হলেও যাকে কেন্দ্র করে সেই সভা, সেই বীরভূমের দুটি লোকসভা কেন্দ্র শেষ পর্যন্ত কার দখলে থাকে এখন সেদিকেই তাকিয়ে সকলে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!