এখন পড়ছেন
হোম > জাতীয় > কি হবে বাংলায়? কে হবেন মুখ্যমন্ত্রী মুখ? ‘ফাঁস’ করলেন স্বয়ং বিজেপি সভাপতি অমিত শাহ

কি হবে বাংলায়? কে হবেন মুখ্যমন্ত্রী মুখ? ‘ফাঁস’ করলেন স্বয়ং বিজেপি সভাপতি অমিত শাহ

বাংলার ভূমিপুত্র শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের হাত ধরে প্রতিষ্ঠিত ভারতীয় জনসঙ্ঘ থেকেই জন্ম অধুনা ভারতীয় জনতা পার্টির। আর তাই এককথায় বিজেপির প্রাণপুরুষ তিনি। কিন্তু, সেই তাঁর নিজের রাজ্যেই এতদিন বিজেপি যেন ছিল ব্রাত্য। তিনি নিজে একবার জেতার পর, অন্যান্য দলের সঙ্গে গাঁটছড়া বেঁধে কখনো-সখনো দু-একটা আসনে হয়ত জয়লাভ এসেছে। কিন্তু, সামগ্রিক ভাবে বাংলায় বিজেপি ছিল ফোর্থ বয়!

কিন্তু, বিগত পঞ্চায়েত নির্বাচন থেকেই দ্রুত বাংলায় বদলাতে থাকে চিত্রটা। আর লোকসভা নির্বাচনেই প্রমাণিত – এই মুহূর্তে বাংলায় প্রধান বিরোধী দলের নাম বিজেপিই। কিন্তু বাংলায় গেরুয়া শিবিরের এই দুর্দান্ত উত্থান, এবার আরও এগিয়ে নিয়ে গিয়ে নাবান্নর কুর্শি দখল করাই গেরুয়া শিবিরের পাখির চোখ। অন্যদিকে, লোকসভা নির্বাচনে বাংলায় কিছুটা ধাক্কা খেলেও শাসকদল তৃণমূল কংগ্রেস ‘স্ট্র্যাটেজিস্ট’ হিসাবে প্রশান্ত কিশোরকে নিয়োজিত করেছে।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

আর, তারপর থেকেই বাংলায় একের পর এক রাজনৈতিক কর্মসূচি করে যাচ্ছে তৃণমূল। এমনকি, লোকসভার ধাক্কায় তৃণমূল ছেড়ে বিজেপিতে যাওয়া নেতা কর্মীদের ফিরিয়ে নিয়ে পুনরায় দখল করে নিচ্ছে পঞ্চায়েত থেকে পুরসভা। ফলে, কোথাও গিয়ে যেন আবার ওঘুরে দাঁড়ানোর প্রক্রিয়া পুরোদমে শুরু করে দিয়েছে শাসকদল। আর সেইসব দেখে ক্রমশ হতাশা বাড়ছিল গেরুয়া শিবিরের সমর্থকদের মনে। পঞ্চায়েত নির্বাচন থেকে যে স্বপ্নের দৌড় শুরু হয়েছে, বিধানসভায় গিয়ে কি তা মুখ থুবড়ে পড়বে?

কিন্তু, বাংলা নিয়ে এরকম কিছু অন্তত ভাবছেন না দেশের স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। তিনি বর্তমানে মন্ত্রীত্বের কাজ ও অন্যান্য রাজ্যের নির্বাচন নিয়ে ব্যস্ত থাকলেও – বাংলার অঙ্ক যে তাঁর মাথায় পুরোপুরিই আছে, তা এদিন স্পষ্ট করে দিলেন অমিত শাহ। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের বৈদ্যুতিন চ্যানেলে ইন্টারভিউ দিতে গিয়ে বিজেপির সর্বভারতীয় সভাপতি বাংলায় বিজেপির কি ফল হতে পারে থেকে শুরু করে, বাংলায় মুখ্যমন্ত্রী মুখ কে হবেন – সব কিছু নিয়েই খোলাখুলি কথা বলেন।

এদিন ওই সাক্ষাৎকারে অন্য বিষয়ের সঙ্গে তাঁকে বাংলায় বিজেপির ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন করা হলে, অত্যন্ত দৃঢ়তার সঙ্গেই তিনি বলেন, ২০২১-এ বাংলায় বিজেপির সরকার, নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পাবে বিজেপি। বাংলায় বিজেপির ১৮ লোকসভা আসন পেয়েছে, আর দুই-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা নিয়েই বাংলা দখল করবে বিজেপি। কিন্তু, সেক্ষেত্রে বাংলায় বিজেপির মুখ্যমন্ত্রী মুখ কে হবেন? সেই প্রসঙ্গে অমিত শাহ জানিয়েছেন, ২০২১-এ প্রধান মুখ কে, তা পরে ঠিক হবে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!