এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > বেনোজল আটকাতে বিশেষ ব্যবস্থা নিলেন অমিত শাহ, জেনে নিন বিস্তারিত

বেনোজল আটকাতে বিশেষ ব্যবস্থা নিলেন অমিত শাহ, জেনে নিন বিস্তারিত

লোকসভা নির্বাচনে রাজ্যে বিজেপির ভালো ফলাফল হওয়ার পরই দিকে দিকে শাসক দল ভেঙে বিভিন্ন নেতাকর্মীরা গেরুয়া শিবিরে যোগদান করতে শুরু করেন। এদিকে একের পর এক তৃণমূলের বিভিন্ন নেতাকর্মীরা বিজেপিতে যোগদান করায় দলের ভাবমূর্তি নষ্ট হচ্ছে বলে নানা সময় ধরে গুঞ্জন চলছে গেরুয়া শিবিরের অন্দরেই।

কিছুদিন আগেই বীরভূমের দাপুটে তৃণমূল নেতা মনিরুল ইসলামের বিজেপিতে অন্তর্ভুক্তিকরণ খুব একটা ভালোভাবে মেনে নেয়নি সংঘ কর্তৃপক্ষ। এমনকি পরিস্থিতি এমন দিকে এগোয় যে এই যোগদানের ব্যাপারে কিছুটা সতর্ক হওয়া উচিত এবং ছাঁকনি পদ্ধতি ব্যবহার করা উচিত বলেও সংঘ পত্রিকায় জানানো হয়। আর এবার দলে শৃঙ্খলা রাখতে এবং বেনোজল আটকাতে এক অভিনব পদক্ষেপ নিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

সূত্রের খবর, গত রবিবার রাতেই বঙ্গ বিজেপির নেতাদের সঙ্গে একটি বৈঠক করেন বিজেপির সর্বভারতীয় সভাপতি‌। আর সেখানেই লোকসভার অধিবেশন শেষ হলেই তিনি এবং সর্বভারতীয় বিজেপির কার্যকরী সভাপতি রাজ্যে আসতে পারেন বলে জানানো হয়। এমনকি রাজ্যের সংগঠনের ব্যাপারেও সেই বৈঠকে বিস্তারিত আলোচনা হয় বলে জানা গেছে। আর এই বৈঠকেই দলে বেনোজল রুখতে সর্বভারতীয় সভাপতির নির্দেশে পরিপ্রেক্ষিতে এবার রাজ্যে সিলেকশন কমিটি তৈরি করছে বিজেপি।

জানা গেছে, এই সিলেকশন কমিটি অন্য দল থেকে আসা নেতাকর্মীদের নজরদারির দায়িত্বে থাকবেন। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, এককালে যে সমস্ত নেতারা তৃণমূলের হয়ে দাপটে লড়াই করেছেন, তারাই এখন অবস্থান পরিবর্তন করে বিজেপিতে নাম লেখাচ্ছেন‌। ফলে বিজেপির পুরনো কর্মীরা সেই সমস্ত নেতাদের বিরুদ্ধে ক্ষিপ্ত হয়ে উঠছেন। আর যার জেরে গেরুয়া শিবিরেও পুরনো বনাম নতুনের দ্বন্দ্ব তৈরি হচ্ছে। যার জেরে দিনকে দিন অস্বস্তিতে পড়েছে রাজ্য বিজেপি।

আর তাইতো পরিস্থিতি মোকাবিলায় এবার সিলেকশন কমিটি তৈরি করে সেই দলবদলকারী কর্মীদের প্রতি নজর রাখার নির্দেশ দিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি। তবে দলে বেনোজল ঢোকার ব্যাপারে শুধু পদক্ষেপ গ্রহণ করায় নয়, এদিনের বৈঠকে দেবশ্রী চৌধুরী মন্ত্রী হওয়ায় এবং লকেট চট্টোপাধ্যায় সাংসদ হওয়ায় তাদের সেই পদগুলিতে কাকে বসানো হবে, তা নিয়েও বিস্তারিত আলোচনা হয়েছে বলে খবর।

সব মিলিয়ে এবার দলের ভিতরে যাতে কোনোরূপ কোন্দল তৈরি না হয়, তার জন্য অন্য দল থেকে আসা নেতাকর্মীদের নজরদারিতে সিলেকশন কমিটি তৈরিতে উদ্যোগী বঙ্গ বিজেপি।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!