এখন পড়ছেন
হোম > জাতীয় > মহারাষ্ট্র বিধানসভা নির্বাচনের আগে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর উপর চাপ বাড়ালেন উদ্ধব ঠাকরে

মহারাষ্ট্র বিধানসভা নির্বাচনের আগে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর উপর চাপ বাড়ালেন উদ্ধব ঠাকরে

যত দিন আসছে, মহারাষ্ট্রে যেন বিজেপির অসুবিধা ততই বাড়ছে। এবার মহারাষ্ট্র বিধানসভা নির্বাচনের আগে নিজেদের জোটসঙ্গী বিজেপির অধ্যক্ষ তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের ওপর নতুন করে চাপ বাড়াতে দেখা গেল শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরেকে। সূত্রের খবর, দশেরা উপলক্ষে গতকাল মুম্বইয়ের শিবাজী পার্কে একটি অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে দেশজুড়ে অভিন্ন দেওয়ানি বিধি চালুর জন্য কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আবেদন করেন উদ্ধব ঠাকরে।

তিনি বলেন, “আমায় অনেকেই প্রশ্ন করেন, কেন আমরা বিজেপির সঙ্গে কেন্দ্রে জোটে রয়েছি! আমার উত্তর একটাই, আপনাদের কি মনে হয় শরদ পাওয়ার, মায়াবতির মত নেতারা দেশ চালাতে পারবেন! সেই কারণেই আমরা বিজেপিকে সমর্থন করে তাদের সঙ্গে জোটে রয়েছি। উত্তরপ্রদেশের সমাজবাদী পার্টি এবং বহুজন সমাজবাদী পার্টি জোট করলেও তার ফল কি হয়েছিল, তা সকলেই জানে। আমরা জম্মু কাশ্মীর থেকে 370 ধারা প্রত্যাহার চেয়েছিলাম, পূরণ হয়েছে।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

কিন্তু আমাদের ন্যূনতম দাবি, সারাদেশে অভিন্ন দেওয়ানি বিধি চালু করা হোক। আমি অমিত শাহের কাছে আবেদন করছি, দ্রুত সারাদেশে অভিন্ন দেওয়ানি বিধি চালু করুন।” আর এখানেই একাংশের প্রশ্ন, তাহলে কি মহারাষ্ট্র বিধানসভা নির্বাচনের আগে বিজেপির সাথে জোটবদ্ধ হয়ে লড়াইয়ের আগে বিজেপিকে দিয়ে নিজেদের এই দাবি পূরণ করানোর জন্য পরোক্ষে অমিত শাহর উপর চাপ বাড়ালে শিবসেনা প্রধান!

অন্যদিকে এদিনের এই সভা থেকে রামমন্দির ইস্যুতেও ফের একবার নিজেদের অবস্থান জানান উদ্ধব ঠাকরে। তিনি বলেন, “আমরা সব সময় অযোধ্যায় রাম মন্দির তৈরীর দাবি করে এসেছি। যতদিন সেখানে রাম মন্দির না হচ্ছে, আমরা আন্দোলন চালিয়ে যাব। এর জন্য আমরা মরতেও প্রস্তুত। কিন্তু আমরা আমাদের প্রতিজ্ঞা ভাঙতে দেব না। শিবসেনা কখনো রাম-নাম নিয়ে রাজনীতি করেনি। রামচন্দ্র নিজের পিতার জন্য সবকিছু ত্যাগ করেছিলেন, আমাদের কি তাঁকে নিয়ে রাজনীতি করা উচিত!”

জানা গেছে, আগামী 21 অক্টোবর মহারাষ্ট্রে বিধানসভা নির্বাচন। আর তার আগে এদিন একাধিক বিষয়ে বক্তব্য রেখে নিজেদের অস্তিত্ব ফের একবার প্রমাণ করার চেষ্টা করলেন উদ্ধব ঠাকরে। এদিন তিনি বলেন, “শিবসেনার অস্তিত্ব সংকটে পড়বে না। রাজ্যে আগামী বিধানসভা নির্বাচনে আবার শিবসেনা ক্ষমতায় ফিরবে।”

কিন্তু শিবসেনা প্রধান যাই বলুক না কেন, যেভাবে অভিন্ন দেওয়ানির দাবিতে তিনি বিজেপি অধ্যক্ষ তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর কাছে আবেদন রাখলেন, তাতে মহারাষ্ট্র বিধানসভা নির্বাচনের আগে অমিত শাহ যদি সেই আবেদন পূরণ করতে না পারেন, তাহলে মহারাষ্ট্রে বিজেপি-শিবসেনার সুমধুর সম্পর্ক আদৌ অটুট থাকে কিনা! এখন সেদিকেই তাকিয়ে সকলে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!