এখন পড়ছেন
হোম > রাজ্য > আগামী ১১ ই আগস্ট কি শেষপর্যন্ত কলকাতায় হচ্ছে অমিত শাহের সভা? জেনে নিন বিস্তারিত

আগামী ১১ ই আগস্ট কি শেষপর্যন্ত কলকাতায় হচ্ছে অমিত শাহের সভা? জেনে নিন বিস্তারিত

সব জটিলতার অবসান ঘটিয়ে  প্রস্তাবিত দিনেই অবশেষে অমিত শাহ’র সভার অনুমতি পাওয়া গেলো। তবে সভাস্থলের পরিবর্তন হয়েছে এবারে আর রানি রাসমণি রোডে নয় , পরিবর্তে চলতি মাসের ১১ তারিখে মেয়ো রোডে গান্ধী মূর্তির পাদদেশে হবে গেরুয়া শিবিরের জাতীয় সভাপতির সভা। এদিন  কলকাতা পুলিশের তরফ থেকে বিজেপি দলের আসন্ন জনসভার সভাস্থল সম্পর্কে চুড়ান্ত অমুমোদন দেওয়া হলো। প্রসঙ্গত, বিজেপি দলের তরফে মোট পাঁচটি জায়গার নাম দেওয়া হয়েছিল । যার মধ্যে প্রথম নামটি ছিল রানি রাসমণি অ্যাভিনিউ। এক্ষেত্রে প্রস্তাবিত প্রথম জায়গার নাম বাতিল হয়ে যাওয়ার কারণে দ্বিতীয় নামকেই অনুমোদন দেওয়া হলো বলে পুলিশ সূত্রে জানা গেল।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে।

উল্লেখ্য তাঁদের প্রস্তাবিত জায়গায় কলকাতা পুলিশ সভা করার অনুমতি না দেওয়ার জন্যে ক্ষুদ্ধ রাজ্যের গেরুয়া শিবিরের নেতা মন্ত্রীরা কার্যত হুঙ্কার ছেড়ে জানিয়েছিলো যে এই অন্যায়ের বিচার চাইতে তারা কলকাতা হাইকোর্টে যাবে। অবশ্য কলকাতা পুলিশের পক্ষ থেকে ১১ ই অগষ্ট রানি রাসমণি রোডে বিজেপি দলকে সভার করার অনুমতি দিতে না পারার কারণ হিসেবে বলা হয়েছিলো প্রদেশ কংগ্রেসের পক্ষ থেকে ঐ দিনে ঐ স্থানের জন্যে আগাম অনুমতি চাওয়া হয়েছিলো । যা কলকাতা পুলিশ ইতিমধ্যেই মঞ্জুর করে দিয়েছে।

তারপরেই বিজেপি দলের যুব মোর্চার তরফ থেকে পাঁচটি স্থানের নাম প্রস্তাব করে কলকাতা পুলিশের কাছে পুনরায় আবেদন করা হয়েছিলো। তখনই প্রস্তাবিত প্রথম নাম  রানি রাসমণি রোডের পরিবর্তে মেয়ো রোডে সভার অনুমোদন মঞ্জুর করে। আর সেই মতোই মেয়ো রোডে অমিত শাহের সভা স্থির হয়। এদিকে দলের গোপণ সূত্র মোতাবেক জানা গিয়েছে অমিত শাহের সভার অনুমতি নিয়ে বিজেপি দলের অন্দরে বিভাজন দেখা দিয়েছিলো। এক পক্ষ চাইছিল বিকল্প জায়গায় সভা করতে, অন্য পক্ষ চাইছিল রাজ্য সরকারের বিরুদ্ধে হাইকোর্টে দরবার করতে। কিন্তু শেষ পর্যন্ত সর্বসম্মতিক্রমে বিকল্প জায়গা-ই বেছে নেওয়া হলো।

 

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!