এখন পড়ছেন
হোম > জাতীয় > অমিত শাহের সফরসূচি একনজরে দেখে নিন

অমিত শাহের সফরসূচি একনজরে দেখে নিন

পুরুলিয়া আসছেন সর্বভারতীয় বিজেপি নেতা অমিত শাহ। বলরামপুরে নিহত তিন বিজেপিকর্মী বাড়িতে যাবেন এমনটাই ঠিক ছিল। তবে বদল ঘটছে এই সফর সূচির। বিজেপি সূত্রের খবর থেকে জানা যাচ্ছে ওখানেই একটি বৃহত্তর সভা করার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় বিজেপি মহল।

দিল্লি সূত্রের খবর জানাচ্ছে, চলতি মাসের ২৭ তারিখ সকাল ১১ টা নাগাদ দমদম প্ল্যাটফর্মে নামবেন মন্ত্রী। সেখান থেকে সড়কপথে ট্রাস্টের গেস্ট হাউসে ঘন্টা দেড়েক বিশ্রামের পর বেশ কিছু বৈঠক করার সিদ্ধান্ত তাঁর। এছাড়া বিজেপির বিভিন্ন কর্মসূচি গ্রহন এবং দলের ভাবমূর্তি রক্ষার দায়িত্বে থাকা আইটি সেল ওও সোশ্যাল মিডিয়ার সেলের কর্মীদের সঙ্গে আলাদা করে আলোচনাসভায় বসবেন তিনি। তারপর দুপুরের খাওয়া সেরে নির্বাচন কমিটির সঙ্গেও একটি বৈঠক আছে। তবে রাজ্য কমিটি এবং কোরকমিটির সঙ্গে বৈঠকের কোনো নির্দিষ্ট সময়সূচি দেননি তিনি। বিকালে বুদ্ধিজীবীদের সঙ্গে একটি বৈঠক সেরে ফের গেস্ট হাউজে ফিরে যাবেন তিনি। সেখানেও রয়েছে কিছু আনুষঙ্গিক কাজ। আরো জানা যাচ্ছে যে,ওদিন রাতে কোলকাতাতেই থাকবেন তিনি। কারণ রাতে রাঁচি যাওয়ার কোনো বিমান নেই। তার পরেরদিন অর্থাৎ ২৮ জুন হেলিকপ্টারে দমদম থেকে তাঁরাপীঠের পথে উড়বেন মন্ত্রী। তারপর ফের ওখান থেকে আকাশপথে পুরুলিয়ার উদ্দেশ্যে রওনা দেবেন তিনি।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

আগে প্ল্যান করা হয়েছিলো যে নিহত বিজেপি কর্মী জগন্নাথ টুডু, ত্রিলোচন মাহাতো,দুলাল কুমারের বাড়িই যাবেন বিজেপি নেতা। কিন্তু কিছু নিরাপত্তা জনিত কারণে অমিত শাহের সফরসূচির বদল ঘটানো হল এবং নতুন পরিকল্পনা করা হল জনসভার বলে জানা গেছে।

তবে এ ব্যাপারে পুরুলিয়ার পর্যবেক্ষক তথা দলের অন্যতম সাধারণ সম্পাদক সায়ন্তন বসু জানান যে এখনো অব্দি এটাই ঠিক আছে যে ওদিন বলরামপুরে বিজেপির জনসভা হবে। তবে ওদিন হাজার সমস্যা থাকলেও বিজপি সভাপতি ওই তিন নিহতদের দলীয় কর্মী বাড়ি যাবেন এটা নির্ধারিত। এর পাশাপাশি এই সফরে বিজেপি মুখপাত্র আরএসএস কর্তাদের সঙ্গেও দেশের রাজনৈতিক এবং সামাজিক পরিস্থিতি নিয়েও বৈটক করবেন। ২০১৯ এর লোকসভা নির্বাচনে আরএসএস বিজেপির পাশে কীভাবে দাঁড়াতে পারে সে নিয়েও বিশেষ কিছু সিদ্ধাত নেওয়া কথা রয়েছে এই সঙ্ঘ-বিজেপি বৈঠকে  এমনটাই জানা যাচ্ছে।

Top
error: Content is protected !!