এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > আমফানের রিভার্স এফেক্ট ভাসবে কি বাংলা? আবহাওয়াবিদদের দাবি ঘিরে ফের আতঙ্ক !

আমফানের রিভার্স এফেক্ট ভাসবে কি বাংলা? আবহাওয়াবিদদের দাবি ঘিরে ফের আতঙ্ক !


আমফান ক্ষত এখনো টাটকা, তার মাঝেই ফের বড়সড় ধাক্কা, কলকাতা বাসীর আজ হবে বৃষ্টি। আমফানের জেরে কলকাতা সহ বাংলার অনেক অঞ্চল ভাসছে এখনো জল নামেনি। আমফানের জেরে জল ঢুকে গেছে অনেকের বাড়িতে। সামলানোর চেষ্টা করছে প্রশাসন থেকে রাজ্যবাসী। কিন্তু এর মাঝেই ফের আবহাওয়া দপ্তর থেকে জানানো হয়েছে যে কলকাতাসহ দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের কিছু জেলায় বৃষ্টি হতে পারে। যার জেরে ফের মাথায় হাত বঙ্গবাসীর।

 

কেননা আম ফানের তাণ্ডব শেষ হলেও সেই ক্ষত সামলাতে পারেনি রাজ্যসরকার। ঘরবাড়ি ভাঙা, বিদ্যুতের খুঁটি উল্টে তার ছেঁড়া। পরিস্থিতি ভয়ানক। নেই বিদ্যুৎ, মোবাইল পরিষেবা, ইন্টারনেট পরিষেবাও। রাস্তায় গাছ পরে আছে যোগাযোগ ব্যাবস্থাও ছিন্ন। সেসব আবার ঠিক করার কাজে লেগেছে প্রশাসন। তবে তার মধ্যে ফের এই খবর সামনে আসতেই চড়েছে আতঙ্কের পারদ।

প্রসঙ্গত, আজ বাংলার মাটিতে পা রাখেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁকে স্বাগত জানাতে ইতিমধ্যেই বিমানবন্দরে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।এরপর এরপরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে হেলিকপ্টারে সাইক্লোন বিধ্বস্ত এলাকা পরিদর্শন করেন তিনি। পরবর্তীকালে, বসিরহাটে প্রশাসনিক বৈঠক করেন প্রধানমন্ত্রী, মুখ্যমন্ত্রী ও রাজ্যের মুখ্যসচিব।এরপরই সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘আমি সব ঘুরে দেখেছি। বাংলার এই কঠিন সময়ে বাংলার পাশে থাকব। বাংলা যাতে আবার দ্রুত ঘুরে দাঁড়াতে পারে, তার জন্য ভারত সরকার কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করবে।’

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

এদিন তিনি আমফান বিধ্বস্ত বাংলার জন্য ১ হাজার কোটি টাকা আর্থিক প্যাকেজ ঘোষণা করেছেন বলে জানা গেছে।এদিন তিনি বলেন, ” ঘূর্ণিঝড়ে বাংলা যেভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে, তা দেখে আমি ব্যথিত। কেন্দ্র থেকে একটি দল পাঠানো হবে। কৃষি, বিদ্যুৎ পরিষেবা খতিয়ে দেখবে তারা। এই সময় গোটা দেশ বাংলার পাশে আছে। আপাতত এক হাজার কোটি টাকা আর্থিক প্যাকেজ দেওয়া হচ্ছে। যদি দেখা যায় ক্ষতির পরিমাণ আরও বেশি, তাহলে আরও অর্থ দেওয়া হবে। সেই সঙ্গে নিহতদের পরিবার পিছু দুই লক্ষ টাকা করে দেওয়া হচ্ছে। ক্ষতিগ্রস্ত পরিবারগুলিকে ৫০ হাজার টাকা আর্থিক সাহায্য করতে হবে।”

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!