এখন পড়ছেন
হোম > রাজ্য > নদীয়া-২৪ পরগনা > আমডাঙা কান্ডের পর শুরু হয়েছে ‘পুলিশি অত্যাচার’-আদালত ও মানবাধিকারের যাওয়ার পথে সিপিএম

আমডাঙা কান্ডের পর শুরু হয়েছে ‘পুলিশি অত্যাচার’-আদালত ও মানবাধিকারের যাওয়ার পথে সিপিএম

বর্তমানে রাজ্য রাজনীতির শিরোনামে উত্তর 24 পরগনার ‘আমডাঙা’। পঞ্চায়েতের বোর্ড গঠনে বারবার উত্তপ্ত হয় এই এলাকা। গন্ডগোল এমন জায়গায় পৌছোয় যে, এই ঘটনায় শাসকদলের দুই এবং সিপিএমের এক কর্মী খুন হন। যা নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজাও।

ইতিমধ্যে এই ব্যাপারে আমডাঙায় সভাও করেছেন যুব তৃনমূলের সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। এবার এই আমডাঙা নিয়েই নিজেদের জাল বিস্তার করতে পথে নামছে বাম শিবিরও।

সূত্রের খবর, গত শুক্রবার রাজ্য এবং উত্তর 24 পরগনার জেলা সম্পাদকমন্ডলীর মধ্যে একটি বৈঠক হয়। আর সেখানেই ঠিক হয় যে, এবার পুলিশের বিরুদ্ধে মামলা করবে সিপিএম। এমনকী এই ব্যাপারে কাজ না হলে মানবাধিকার কমিশনেও অভিযোগ জানানোর পথে হাঁটতে পারে তাঁরা।

পাশাপাশি রাজনৈতিক কর্মসূচীও লাগাতার ভাবে চালিয়ে যেতে বলা হয়েছে জেলা নেতৃত্বকে। কিন্তু হঠাৎ প্রশাসনের বিরুদ্ধে বামেদের এহেন কর্মসূচী কেন? সিপিএমের অভিযোগ, এই আমডাঙাতে দুই তৃনমূল কর্মী খুন হলে তাঁদের অনেক কর্মীকে গ্রেপ্তার করে লকআপে বেদম প্রহার করা হচ্ছে। তাই পুলিশ সুপার সহ জেলা পুলিশের একাধিক কর্তার বিরুদ্ধে এহেন সিদ্ধান্ত নিচ্ছে তাঁরা।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

পাশাপাশি সম্প্রতি তৃনমূলের অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভায় এই অঞ্চলে ভালো জনসমাগম হয়নি এমনটাই দাবি সিপিআইএম এর। তাই সেই সুযোগও এবার কাজে লাগাতে চায় আলিমুদ্দিন। এদিন এই আমডাঙা কান্ড প্রসঙ্গে সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র বলেন, “আমাদের কর্মীদের বাগে আনতে না পেরেই তৃনমূল এখানে অশান্তি করছে। আমাদেরও একজন খুন হয়েছেন। অথচ পুলিশের সেই ব্যাপারে কোনোও পদক্ষেপ নেই। তাই এইসব নিয়েই আমরা পুলিশের বিরুদ্ধে আদালতের কাছে যাব।” সব মিলিয়ে এখন আমডাঙা ইস্যুতে এখন পুলিশ বনাম সিপিএমের লড়াই ঠিক কোন পথে এগোয় সেদিকেই তাকিয়ে রাজনৈতিক মহল।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!