এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > মুখ্যমন্ত্রীর ব্যায়-সংকোচের নির্দেশ সাফল্যমন্ডিত করতে অভিনব ‘পদক্ষেপ’ আমলাদের

মুখ্যমন্ত্রীর ব্যায়-সংকোচের নির্দেশ সাফল্যমন্ডিত করতে অভিনব ‘পদক্ষেপ’ আমলাদের

সম্প্রতি রাজ্য মন্ত্রীসভার বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় খরচ কমানোর ব্যাপারে সরকারি আমলাদের নজর দিতে বলেছিলেন। আর রাজ্যের প্রশাসনিক প্রধানের সেই আহ্বানে সাড়া দিয়ে খরচ কমানোর ব্যাপারে উদ্যোগী হল উত্তর দিনাজপুর জেলা প্রশাসন। জানা গেছে, এখন থেকে জেলার আধিকারিকেরা সপ্তাহে অন্তত একদিন তাঁদের বাংলো থেকে হেঁটে জেলা প্রশাসনিক কার্যালয়ে আসবেন। বুধবারই সেই কাজ শুরু করে দিলেন উত্তর দিনাজপুরের জেলাশাসক অরবিন্দকুমার মীনা সহ জেলার সমস্ত আধিকারিকেরা। জেলা প্রশাসন সূত্রের খবর, খরচ কমানোর লক্ষে ব্যাক্তিগত কাজে আমলাদের গাড়ি ব্যাবহারের ওপর নিষেধাজ্ঞা জারি করতে চলেছে তাঁরা।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

শুধু এখানেই শেষ নয় জেলার প্রশাসনিক দপ্তর কর্নজোড়ায় গিয়ে সব বিডিওদের মিটিংয়ে যে গাড়ির বিপুল পরিমানে তেল খরচ হয় সেই ব্যাপারেও রাশ টানতে এবার থেকে জেলাশাসক নিজে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠক করবেন মহকুমাশাসকদের সাথে। এদিকে সরকারের উদ্যোগে সাথী হয়ে খরচ কমানোর জন্য জেলাশাসককে ধন্যবাদ জানিয়েছেন রায়গঞ্জের কংগ্রেস বিধায়ক মোহিত সেনগুপ্ত। এদিন তিনি বলেন, “জেলা প্রশাসনের এই উদ্যোগকে স্বাগত জানাচ্ছি। রাজ্য প্রশাসনের কর্তাদেরও নিজেদের জারি করা বিজ্ঞপ্তির প্রতি খেয়াল রাখা উচিত।” তবে রাজ্য সরকারের নির্দেশকে মান্যতা দিয়ে খরচ কমানোর লক্ষে উত্তর দিনাজপুর জেলা প্রশাসনের এই উদ্যোগ এবার সারা রাজ্যে ছড়িয়ে পড়ুক এমনটাই মত প্রশাসনের একাংশের।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!