এখন পড়ছেন
হোম > রাজ্য > বর্ধমান > ২ লাখ টাকা খরচ করেও বিএডে ফেল ৩০০-র কাছাকাছি, বাড়ছে জল্পনা

২ লাখ টাকা খরচ করেও বিএডে ফেল ৩০০-র কাছাকাছি, বাড়ছে জল্পনা

গত ৩ রা জুলাই শেষ হওয়া বর্ধমান বিশ্ববিদ্যালয়ের বিএড ফোর্থ সেমিষ্টারের রেজাল্ট বুধবার প্রকাশ করেছে পরীক্ষা নিয়ামক দপ্তর। জানা গেছে, ২ লক্ষ টাকা খলচ করলেও প্রায় ৩০০-র কাছাকাছি (সঠিকভাবে বললে ২৮৩ জন) ছাত্রছাত্রী এখানে উত্তীর্নই হতে পারলেন না। সূত্রের খবর, মোট ৯,৬১৬ জন পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ন হয়েছেন ৯,৩৩৩ জন ছাত্রছাত্রী।

এখানেই অনেকের প্রশ্ন – ১,৯০০ নম্বরের পরীক্ষায় ৬০০ নম্বরের প্র্যাকটিক্যাল কলেজের হাতে থাকলেও তিনশোর মত ছাত্রছাত্রীর পিএনসি বা এসএনসি আসছে কিভাবে? তবে এই অনুত্তীর্ন ২৮৩ শুধু ছাত্রছাত্রীই নয়, এরমধ্যে অনেক শিক্ষকও রয়েছেন। এদিকে বর্ধমান বিশ্ববিদ্যালয়ে বিএড কোর্সে ভর্তির ফি ও দুবছরের কোর্স মিলিয়ে মোট ২ লক্ষ টাকা খরচ করেও পাশ না করতে পারায় হতাশ ছাত্রছাত্রীরাও।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

তবে এবার একমাসের মধ্যেই ফল প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। জানা গেছে, রাজ্যে পাবলিক সার্ভিস কমিশন ফের বিদ্যালয় পরিদর্শক নিয়োগের বিজ্ঞপ্তি জারি করলে তাতে স্নাতক, মাষ্টার ডিগ্রী ও বিএড বাধ্যতামূলক হতে চলেছে। আর তাই, এবার ফলপ্রকাশে দেরি করেননি কর্তৃপক্ষ। এমনকী ২০১৬-১৮ বিএডের রেজাল্ট প্রকাশের জন্য চাপ বাড়ায় পরীক্ষা শেষ হওয়ায় এক মাসেল মধ্যেই ফোর্থ সেমিষ্টারের রেজাল্ট বের করে দিল কর্তৃপক্ষ বলেও দাবি করা হচ্ছে কোন কোন মহল থেকে।

এমনকী আগামী কদিনের মধ্যেই যে ফার্স্ট ও সেকেন্ড সেমিষ্টারের রেজাল্ট বের করা হবে এদিন তাও জানিয়ে দিয়েছেন বর্ধমান বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ামক অনিন্দ্যজ্যোতি পাল। সব মিলিয়ে ২ লক্ষ টাকা খরচ করেও পাশ করতে না পারায় হতাশ বর্ধমান বিশ্ববিদ্যালয়ের বিএডের ২৮৩ জন ছাত্রছাত্রী। তার সঙ্গেই চিন্তা বেড়েছে এতো টাকা খরচ করে, কলেজের হাতে ৬০০ নম্বর থাকা সত্ত্বেও এই ফল আগামীদিনে এই কোর্সে আগ্রহ কম করবে না তো!

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!