এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > মাঝেরহাট ব্রিজ – সংস্কারের জন্য প্রায় ৩ কোটি টাকা বরাদ্দ হলেও কাজ শুরু হয় নি! গাফিলতি কার?

মাঝেরহাট ব্রিজ – সংস্কারের জন্য প্রায় ৩ কোটি টাকা বরাদ্দ হলেও কাজ শুরু হয় নি! গাফিলতি কার?

পোস্তার পর এবার মাঝেরহাট ব্রিজ। গতকাল হঠাৎই হুড়মুড়িয়ে ভেঙ্গে পড়ে এই ব্রিজটি। আর এরপরই বিভিন্ন মহলে জল্পনা তৈরি হয় যে এই ব্রিজ রক্ষনাবেক্ষনের দ্বায়িত্বে রয়েছে?  গাফিলতিই বা কার?

সূত্রের খবর, শিয়ালদহ-বজবজ শাখার রেললাইনের ওপরে দক্ষিন শহরতলির সাথে দক্ষিন কোলকাতার যোগাযোগের জন্য তৈরি হয়েছিল 450 মিটার দীর্ঘ এই ব্রিজ। গত 2016 র 31 মার্চ পোস্তার উড়ালপুল ভেঙে পড়লে প্রায়  সবকটি ব্রিজের স্বাস্থ্য পরীক্ষা করার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আর এরপরেই এই ব্রিজ পরীক্ষা করে বিশেষজ্ঞরা জানান, সব কিছু ঠিক থাকলেও কিছু রক্ষনাবেক্ষন জরুরি। যার ফলে সেই রক্ষনাবেক্ষনের জন্য  এই মাঝেরহাট ব্রিজে 2 কোটি 81 লক্ষ 26 হাজার 742 টাকা বরাদ্দ করে পূর্ত দপ্তর। জানা যায়, দপ্তরের আলিপুর ডিভিশন এই ব্রিজের দ্বায়িত্বে থাকলেও মাঝপথে আটকে যায় কাজ। যার ফলে এদিন এই মাঝেরহাট ব্রিজ ভেঙে পরার পরই একে অপরের ওপর দায় চাপাতে শুরু করেন।

বন্দর কতৃপক্ষের তরফে জানানো হয়, এই ব্রিজ তারা তৈরি করেনি। অপরদিকে ব্রিজটি যে কোলকাতা ইমপ্রুভমেন্ট ট্রাস্টেরও তৈরি নয় সেই ব্যাপারে সাফ জানিয়ে দেন রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। অবশেষে সমস্ত জল্পনা দূরীভূত করে জানা যায়, এই ব্রিজটি তদারকির দ্বায়িত্বে ছিল পূর্ত দপ্তরই। তবে মেট্রো রেলের কাজ এবং দুর্ঘটনার আগে অনবরত বৃষ্টির কারনেই এই ব্রিজ ভেঙে পড়তে পারে বলে অনুমান দপ্তরের সিনিয়ন ইঞ্জিনিয়ারদের।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

সব মিলিয়ে পোস্তা, মাঝেরহাটের পর যাতে আর কোনো ব্রিজের দশা এরকম না হয় তার কারনে রাজ্যের ব্রিজ রক্ষনাবেক্ষনে এবার কোমর বেঁধে নামছে রাজ্য সরকার।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!