এখন পড়ছেন
হোম > জাতীয় > করোনা মহামারী থেকে দেশকে বাঁচাতে বড় সিদ্ধান্ত কেন্দ্রের, রেল পরিষেবা নিয়ে বড়সড় ঘোষণা

করোনা মহামারী থেকে দেশকে বাঁচাতে বড় সিদ্ধান্ত কেন্দ্রের, রেল পরিষেবা নিয়ে বড়সড় ঘোষণা


করোনা ভাইরাসের আক্রমণে থরথর করে কাঁপছে গোটা বিশ্ব। এই মারণ ভাইরাস এবার থাবা বসিয়েছে ভারতেও। ইতিমধ্যেই ভারত দ্বিতীয় স্টেজের মধ্যে দিয়ে যাচ্ছে – এখনই যদি এই মারণ ভাইরাসকে আটকানো না যায়, তাহলে গোটা দেশ জুড়ে দেখা যেতে পারে মৃত্যু মিছিল।

আর তা আটকাতে মরিয়া কেন্দ্র সরকার থেকে শুরু করে রাজ্য সরকার হয়ে স্থানীয় প্রশাসন। এই কঠিন পরিস্থিতিতে রাজনীতি ভুলে সরকারের পাশে সাধারণ মানুষও। আর তাই, দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গোটা দেশবাসীর কাছে আজ জনতা কারফিউয়ের আবেদন জানিয়েছিলেন। আজ সকাল ৭ টা থেকে রাত্রি ৯ টা পর্যন্ত সবাইকে স্বেচ্ছায় গৃহবন্দী থাকতে আবেদন জানান।

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

সমগ্র ভারতবাসী যখন প্রধানমন্ত্রীর আবেদনে সাড়া দিয়ে জনতা কারফিউ পালন করছে – তার মাঝেই এল আরও বড় ঘোষণা। করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে এবার আগামী ৩১ মার্চ পর্যন্ত দেশের সমস্ত প্যাসেঞ্জার ট্রেন বাতিল করল রেলমন্ত্রক। এর ফলে রবিবার থেকেই দেশের সমস্ত মেল, এক্সপ্রেস, লোকাল ট্রেন ও মেট্রো পরিষেবা বন্ধ থাকছে।

প্রসঙ্গত, ইউরোপ, আমেরিকা বা মধ্যে প্রাচ্য থেকে শিক্ষা নিয়ে করোনা আটকাতে গোটা দেশের লকডাউন দুসপ্তাহের জন্য হওয়া প্রয়োজন বলে মনে করছেন বিশেষজ্ঞরা। প্রধানমন্ত্রী যখন ১৪ ঘন্টার জনতা কারফিউয়ের আবেদন করেন – তখনই মনে করা হচ্ছিল, এটা কেন্দ্র সরকারের সেই পদক্ষেপের জন্য প্রাথমিক প্রস্তুতি। আর এবার, সেই জল্পনাকে সত্যি করে রেল পরিষেবা স্তব্ধ করে দেওয়ার মত কঠিন অথচ বাস্তবোচিত সিদ্ধান্তের পথেই হাঁটল কেন্দ্র সরকার।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!