এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > আলিপুরদুয়ার জুড়ে কি নামবে উদ্বাস্তুর দল? আতঙ্কে ঘুম উড়েছে প্রশাসনের

আলিপুরদুয়ার জুড়ে কি নামবে উদ্বাস্তুর দল? আতঙ্কে ঘুম উড়েছে প্রশাসনের



অসম-কাণ্ডের ছায়া এবার বাংলাতেও। এই বাংলার বিশেষত আলিপুরদুয়ারের অন্তত ষাট শতাংশ মানুষ বৈবাহিক বা ব্যবসা সূত্রে জড়িত অসমবাসীর সঙ্গে। তাঁদের রাতের ঘুম কার্যত উড়িয়ে দিয়েছে দেশে সদ্য আগুনের ঢেউ তোলা এন আর সি তালিকা। কারণ সেই তালিকায় নাম নেই অসমে বিয়ে হওয়া প্রায় ৯০% মেয়ের।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে।

অভিযোগ সমস্ত প্রামাণ্য নথি জমা দেওয়া সত্ত্বেও উদ্দেশ্য প্রণোদিতভাবেই নাম বাদ দেওয়া হয়েছে। জটিলতা আরও বেড়েছে অসম সরকার থেকে আলিপুরদুয়ার জেলা প্রশাসনকে কোনও তালিকা না পাঠানোয়। প্রত্যেকে উদ্ভ্রান্তের মতো ফোনে যোগাযোগ করে জানার চেষ্টা করছেন প্রিয়জনের নাম পঞ্জিতে রয়েছে কি না।

আলিপুরদুয়ার জেলা প্রশাসনের কর্তারা আশ্বাস দিয়েছেন যে কাউকে তাড়িয়ে দেওয়া হবে না। বিভিন্ন ফ্লাড শেল্টারগুলি ফাঁকা রয়েছে। সেখানে সবাইকেই আশ্রয় দেওয়া হবে কিন্তু বার বার তালিকা চাওয়া সত্ত্বেও অসম সরকার জানাচ্ছে না যে ঠিক কতজন তালিকা থেকে বাদ পড়েছেন। উদ্বাস্তুর ঢল নামলে প্রথমেই তা আছড়ে পড়বে জেলার অসম লাগোয়া কুমারগ্রাম ব্লকে। তাই প্রশাসন থেকে সবরকম ব্যবস্থা নেওয়া হয়েছে যে কোন পরিস্থিতি মোকাবিলা করার জন্য।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!