এখন পড়ছেন
হোম > জাতীয় > অখিলেশ যাদব নন, এবার সত্যি সত্যিই রাজনীতির ময়দানে আসতে চলেছেন মায়াবতীর উত্তরাধিকারী ‘ভাইপো’

অখিলেশ যাদব নন, এবার সত্যি সত্যিই রাজনীতির ময়দানে আসতে চলেছেন মায়াবতীর উত্তরাধিকারী ‘ভাইপো’


ভারতবর্ষের রাজনীতিতে বিভিন্ন রাজনৈতিক দল একে অপরের বিরুদ্ধে পরিবারতন্ত্রের অভিযোগ আনলেও সেই পরিবার তন্ত্রের বৃত্তের বাইরে বেরোতে পারেননি কেউই। নেহেরু পরিবার থেকে গান্ধী পরিবার, লালু প্রসাদ যাদব থেকে মমতা বন্দ্যোপাধ্যায় – আঞ্চলিক তথা জাতীয় রাজনীতিতে একাধিক রাজনৈতিক দলের নেতা-নেত্রীরা এখন তাঁর পরিবারের সদস্যদের হাতেই দলের গুরুত্বপূর্ণ দায়িত্ব দিয়ে রেখেছেন।

যেমন, মুলায়ম পুত্র অখিলেশই বর্তমানে সমাজবাদী পার্টির মূল দায়িত্ব সামলাচ্ছেন। অন্যদিকে লালু প্রসাদ যাদব বর্তমানে তার পুত্র তেজস্বী যাদবের হাতেই তার দলের রাশ রেখেছেন। পাশাপাশি বঙ্গ রাজনীতিতে তৃনমূল সুপ্রিমো তথা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর দলের অঘোষিত নম্বর টু হিসেবে স্বীকৃতি দিয়েছেন তাঁরই ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়কে।

আর এবার এই সমস্ত নেতা-নেত্রীদের দেখানো পথেই হাঁটলেন বহুজন সমাজবাদী পার্টি সুপ্রিমো মায়াবতী। প্রসঙ্গত, এতদিন রাজনীতিতে পরিবারতন্ত্র চরম বিরোধী ছিলেন মায়াবতী। কিন্তু সম্প্রতি তাঁর জন্মদিনের অনুষ্ঠানে নিরাপত্তা বলয়ের মধ্যে থাকা নীল স্যুট পরিহিত এক যুবককে নিয়ে শুরু হয়েছে তীব্র জল্পনা।

 

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

জানা গেছে, ইনি মায়াবতীর ভাই আনন্দ কুমারের ছেলে আকাশ কুমার। সদ্য লন্ডনে এমবিএ করে উত্তরপ্রদেশে এসেছেন তিনি। আর এই আকাশ কুমারকেই এবার দলের দায়িত্ব দিতে চলেছেন মায়াবতী বলে খবর পাওয়া গেছে। জানা গেছে, কিছুদিন আগেই বহুজন সমাজবাদী পার্টির সহ-সভাপতি পদে ভাই আনন্দ কুমারকে বসান মায়াবতী। আর এরপরই দলের উত্তরাধিকারী কে হবেন তা নিয়ে বিভিন্ন মহলে আলোচনাও করতে দেখা যায় তাঁকে।

আর তাই এবার বিলেত ফেরত ভাইপোকে দলের দায়িত্ব দিতে চলেছেন এই দলিত নেত্রী। সূত্রের খবর, সম্প্রতি দলীয় নেতাদের নিয়ে এক ঘরোয়া আলোচনায় মায়াবতী জানিয়ে দিয়েছেন যে, এবার থেকে তাঁর দলের সমস্ত কাজ দেখবেন ভাইপো আকাশ কুমার। তবে সেইভাবে এখনও পর্যন্ত দলের কোনো পদে বসানো হয়নি তাঁকে।

রাজনৈতিক বিশেষজ্ঞদের ধারণা, ভবিষ্যতে দলিত প্রেমিক হিসেবে পরিচিত এই বহুজন সমাজবাদী পার্টিতে কোনো দলিত মুখকেই উত্তরাধিকারী করতে চাইছেন মায়াবতী। আর তাই তো সেই লক্ষ্য পূরণ করতেই নিজের ভাইপোকেই দলের অঘোষিত নাম্বার টু করতে চাইছেন তিনি।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!