এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > আবার পঞ্চায়েত নিয়ে হাইকোর্টে মামলা গেরুয়া শিবিরের – জানুন বিস্তারিত

আবার পঞ্চায়েত নিয়ে হাইকোর্টে মামলা গেরুয়া শিবিরের – জানুন বিস্তারিত

সুপ্রিম কোর্টের নির্দেশে এবার রাজ্যের পঞ্চায়েত বোর্ড গঠনের প্রক্রিয়ায় সবুজ সংকেত মিলেছে। কিন্তু হলে কী হবে ফের আইনি-লড়াইয়ে নামলো রাজ্যের গেরুয়া শিবির। এদিন রাজ্য বিজেপির সম্পাদক সায়ন্তন বসু পঞ্চায়েত বোর্ড গঠনের প্রক্রিয়াকে সন্ত্রাসমুক্ত করার আবেদন জানিয়ে কলকাতা হাইকোর্টের স্মরণাপন্ন হলেন।

প্রসঙ্গত, বহু আইনী জটিলতার পরে গত ১৪ ই মে রাজ্যের ত্রিস্তরীয় পঞ্চায়েত নির্বাচন অনুষ্ঠিত হয়। কিন্ত রাজ্যের প্রায় ৩৪% যা কিনা প্রায় ২২ হাজার সংখ্যক আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করেন তৃণমূল কংগ্রেস প্রার্থীরা। এই ফলাফলকে কার্যত চ্যালেঞ্জ জানিয়েই বিরোধী দলগুলি সুপ্রিম কোর্টে মামলা দায়ের করে। বিরোধীদের দাবি ছিল তাদের প্রার্থীদের মনোনয়নপত্র পেশের ক্ষেত্রে বাধা দেওয়া হয়েছে বলেই তারা নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতা করতে ব্যর্থ হয়েছেন।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

তাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করা আসনগুলিতে বিরোধীরা পুনর্নির্বাচনের দাবি জানিয়েছিলেন। সুপ্রিম কোর্ট এই মামলার শুনানিতে মামলার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত বিনা প্রতিদ্বন্দ্বিতায় জেতা আসনে ফল ঘোষণায় স্থগিতাদেশ জারি করেছিল। এরপরে দীর্ঘ টালবাহানার পরে অবশেষে গতকাল পঞ্চায়েত মামলার নিষ্পত্তি হল। এবার আর পঞ্চায়েত বোর্ড গঠনের ক্ষেত্রে কোনো জটিলতা রইলোনা।

কিন্তু এত কিছুর পরেও পঞ্চায়েতে বোর্ড গঠনকে কেন্দ্র করে সন্ত্রাস হতে পারে বলে দুশ্চিন্তায় আছে রাজ্য বিজেপি। তাই বোর্ড গঠন প্রক্রিয়া নিরাপদে এবং কোনো হিংসার ঘটনা ছাড়াই হবে – আদালতের কাছে এমন আশ্বাসবাণী চেয়ে মামলা দায়ের করলো বিজেপি। হাইকোর্টের বিচারপতি তপোব্রত চক্রবর্তী এই মামলা গ্রহণ করেছেন বলে জানা গিয়েছে। আগামী সোমবার এই মামলার প্রথম শুনানির দিন ধার্য হয়েছে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!