এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > সুজন চক্রবর্তীর চিঠির পরে কাশ্মীরে নিহত জওয়ানদের 5 লক্ষ করে দেওয়ার সিদ্ধান্ত রাজ্য সরকারের, চাইলে সরকারি চাকরিও

সুজন চক্রবর্তীর চিঠির পরে কাশ্মীরে নিহত জওয়ানদের 5 লক্ষ করে দেওয়ার সিদ্ধান্ত রাজ্য সরকারের, চাইলে সরকারি চাকরিও

গত 14 ই ফেব্রুয়ারি কাশ্মিরের পুলওয়ামায় পাক মদতপুষ্ট জঙ্গী সংগঠনের হামলায় শহীদ হন দেশের প্রায় 40 জন জওয়ান। আর যেখানে প্রাণ গিয়েছে বাংলার দুই জবান বাবলু সাঁতরা এবং সুদীপ বিশ্বাসের। আর ভারতের এই নৃশংস জঙ্গি হামলায় সারা ভারতের অন্যান্য রাজ্যে জওয়ানদের পরিবারকে সেই রাজ্য সরকারের পক্ষ থেকে আর্থিক সাহায্য করা হলেও বাংলা সরকার এই ব্যাপারে কোনো পদক্ষেপ না নেওয়ায় দীর্ঘদিন ধরেই রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসকে কটাক্ষ করছে বিজেপি।

হাওড়ার নিহত শহীদ জাওয়ান বাবলু সাতরা এবং নদীয়ার সুদীপ বিশ্বাসের মৃত্যুর খবর পৌঁছতে তাদের বাড়িতে গিয়ে রাজ্যের মন্ত্রীরা পাশে থাকার আশ্বাস দিলেও কোনরূপ আর্থিক সাহায্য না মেলায় অসন্তুষ্ট ছিলেন সেই জওয়ানদের পরিবারও। আর বাংলার এই শহীদ জাওয়ানদের মৃত্যুতে রাজ্য যেন ক্ষতিপূরণ দেয় সেই দাবি করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে একটি চিঠি লেখেন পরিষদ নেতা সুজন চক্রবর্তী।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

সূত্রের খবর, বুধবার নবান্ন থেকে বেরোনোর পথ এই সাংবাদিকদের মুখ্যমন্ত্রী বলেন, “ওই দুই জনের পরিবারের কেউ চাকরি করতে চাইলে রাজ্য সরকার সেই ব্যবস্থা করে দেবে। পাশাপাশি ওই দুই জওয়ানের পরিবারকে 5 লক্ষ টাকা করে আর্থিক সাহায্য করবে রাজ্য।” আর মুখ্যমন্ত্রীর এই ঘোষণাতেই আশার আলো দেখতে শুরু করেছেন সেই শহীদ পরিবারগুলো।

তবে এদিন শুধু শহীদদের আর্থিকভাবে সাহায্য করাই নয়, রাজ্যের মানুষ যাতে গুজবে কান না দেয়, সেজন্য সকলকে সতর্ক করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, “আমি সবাইকে বলবো কেউ গুজবে কান দেবেন না। একটা সাম্প্রদায়িক রাজনৈতিক দল সর্বত্রই এই কাজ করছে। আমি এই ধরনের কাজের নিন্দা করছি।”

পাশাপাশি কলকাতায় কাশ্মীরের যে সমস্ত মানুষেরা রয়েছেন তাদের পাশে রাজ্য সরকার আছে বলেও এদিন জানিয়ে দেন রাজ্যের প্রশাসনিক প্রধান। এছাড়াও সোশ্যাল মিডিয়ায় কেউ কোনো গুজব ছড়ালে তাঁর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার জন্য পুলিশ প্রশাসনকেও নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। অবশেষে নিহত বাংলার শহীদ জওয়ানদের পরিবারকে আর্থিক সাহায্য করার জন্য 5 লক্ষ টাকা দেওয়া ও চাকরি দেওয়ার সিদ্ধান্ত নিল রাজ্য সরকার।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!