এখন পড়ছেন
হোম > বিশেষ খবর > বাংলার বাইরে সতী-সাবিত্রী আর বাংলায় গণতন্ত্রের ধর্ষক – মুখ্যমন্ত্রীকে তীব্র আক্রমন অধীরের

বাংলার বাইরে সতী-সাবিত্রী আর বাংলায় গণতন্ত্রের ধর্ষক – মুখ্যমন্ত্রীকে তীব্র আক্রমন অধীরের

মেদিনীপুরের সদর ব্লকে বিজেপিকে ভোট দেওয়ায় তৃণমূল নেতার হাতে লাঞ্ছিত কবিতা দাসের বাড়িতে গিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কামান দাগলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। যখন কর্ণাটক রাজ্যে নব নির্বাচিত মুখ্যমন্ত্রী, উপ মুখ্যমন্ত্রীর শপথ গ্রহণ অনুষ্ঠানে পশ্চিমঙ্গের মুখ্যমন্ত্রী এবং কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব একই মঞ্চে উপস্থিত থেকে কুশল বিনিময় করছেন সেই সময়ে প্রদেশ কংগ্রেস সভাপতি রাজ্যের সদ্য সমাপ্ত পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে হওয়া সন্ত্রাস প্রসঙ্গে বাংলার মুখ্যমন্ত্রীকে তীব্র কটাক্ষ করছেন। মুখ্যমন্ত্রীকে আক্রমন করে এদিন প্রদেশ কংগ্রেস সভাপতি বলেন, ” সতী-সাবিত্রী সেজে বাংলার গণতন্ত্রকে খুন করছেন মুখ্যমন্ত্রী।”

শুধু তাই নয়, তাঁর আরো অভিযোগ, “মমতা বন্দ্যোপাধ্যায় দ্বিচারিতা করছেন। দিল্লি-বেঙ্গালুরুতে গিয়ে সতী-সাবিত্রী সাজছেন। আর এ রাজ্যে গণতন্ত্রকে খুন করে চলেছেন। তাঁর রাজত্বে নিত্যদিন গণতন্ত্র ধর্ষিত হচ্ছে। গণতন্ত্রকে পদদলিত করছেন আমাদের মুখ্যমন্ত্রী স্বয়ং। তাই মুখ্যমন্ত্রীর কাছে জবাব চাই, আপনি স্পষ্ট করে বলুন, গণতন্ত্র চান নাকি স্বৈরতন্ত্র। মা-মাটি-মানুষের সরকারের বিরুদ্ধে কথা বললেই বিপদ। রাজ্যে মা-বোনেদের কোনও ইজ্জত নেই। তাঁদের মধ্যযুগীয় বর্বরতার শিকার হতে হচ্ছে প্রতিনিয়ত। যতই আপনি বাংলার বাইরে গিয়ে সতী-সাবিত্রী সাজুন, বাংলায় আপনার স্বরূপ প্রকাশ হয়ে গিয়েছে।”

প্রসঙ্গত, রাজ্যের পঞ্চায়েত নির্বাচনের দিন রাজ্যের শাসক দলের বিরুদ্ধে ছাপ্পা ভোট দেওয়ায় প্রতিবাদ করেন জনৈকা কবিতা দাস। এরপরে নির্বাচনের ফলাফল প্রকাশ হলে সংশ্লিষ্ট এলাকার স্থানীয় তৃণমূল কংগ্রেস কর্মীরা কবিতা দাসের বাড়িতে হাজির হয়। তাঁকে বাড়ি থেকে বের করে জুতোর মালা পরিয়ে গোটা গ্রাম ঘোরানো হয়। তারপর উপস্থিত গ্রামবাসীদের সামনেই ৩০০ বার কান ধরে উঠবোস করানো হয়। উপস্থিত সকলেই কার্যত স্তম্ভিত হয়ে গেছিলেন, কিন্তু তবুও কেউ কোনো প্রতিবাদের সাহস করেননি। এই ঘটনার পর থেকে কবিতাদেবী একপ্রকার গৃহবন্দি। পরে অবশ্য কবিতাদেবীর সঙ্গে এহেন ব্যবহার করা তৃণমূল নেতা গ্রেপ্তার হন – কিন্তু এই ঘটনাকে সামনে রেখে বিরোধী নেতারা প্রতিবাদে গর্জে উঠছেন, বাংলার গণতন্ত্র কতখানি ভুলুন্ঠিত তা দেখতে চাইছেন।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!