এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > মুকুল রায়ের থেকেও বড় চ্যালেঞ্জ মমতা ব্যানার্জির দিকে ছুঁড়ে দিলেন অধীর চৌধুরী

মুকুল রায়ের থেকেও বড় চ্যালেঞ্জ মমতা ব্যানার্জির দিকে ছুঁড়ে দিলেন অধীর চৌধুরী

লোকসভা নির্বাচনের যত দিন এগিয়ে আসছে ততই জমে উঠছে রাজ্য রাজনীতি। বাংলায় এক দিকে যখন ৪২ এ ৪২ করে তৃণমূল কংগ্রেস প্রথম বাঙালি প্রধানমন্ত্রীর স্বপ্ন উস্কে দিচ্ছে – তখন গেরুয়া শিবির বাংলা থেকে অন্তত ২৩ টি আসন জিতে রাজ্যে তৃণমূলী শাসনের পতনের হুঙ্কার ছাড়ছে। আর এর মাঝেই যেন কোথাও গিয়ে মানুষ ভুলে যাচ্ছে – রাজ্যে আরও দুটি বড়সড় শক্তি আছে – কংগ্রেস ও বামফ্রন্ট।

২০১৬ সালের বিধানসভা নির্বাচন পর্যন্ত মালদা ও মুর্শিদাবাদ ছিল কংগ্রেসের বিশেষ করে অধীর চৌধুরীর গড়। কিন্তু, সেখানেও ঘাসফুলের আধিপত্য কায়েম করতে তৃণমূল নেত্রী দায়িত্ব দিয়েছিলেন শুভেন্দু অধিকারীকে। আর শুভেন্দু অধিকারী প্রথমে ছোটখাটো কংগ্রেসি নেতাদের তৃণমূলে শিবিরে এনে পুরসভা, জেলা পরিষদ দখল করে এখন দায়িত্ব নিয়েছেন কংগ্রেস বিধায়কদের তৃণমূলে নিয়ে আসার প্রক্রিয়া।

আর এই প্রক্রিয়ার মাঝেই তিনি প্রকাশ্যেই দাবি করেছেন – অধীর চৌধুরীর রাজনৈতিক ভবিষ্যৎ বলে কংগ্রেসে আর কিছু নেই। তাই অধীরবাবু এবার গেরুয়া শিবিরে যাচ্ছেন, তবে সেখানে গিয়েও তিনি নাকি বিশেষ কিছু করতে পারবেন না। অধীরবাবুর দলকে তিনি ‘সাইনবোর্ড’ করে দিয়েছেন। এমনকি জল্পনা বাড়িয়ে শুভেন্দু অধিকারী জানিয়েছেন তিনি নাকি মুর্শিদাবাদের কোনো একটি কেন্দ্র থেকে লোকসভা ভোটেও লড়তে পারেন।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

আর এবার এসবের পরিপ্রেক্ষিতে, শুভেন্দু অধিকারী নয় একেবারে খোদ তৃণমূল নেত্রীকেই খোলা চ্যালেঞ্জ করে বসলেন অধীর চৌধুরী। গতকাল তিনি বলেন, রাজ্যটাকে ভাইপোর হাতে তুলে নিয়ে নিজে ভারতের প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্ন দেখছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেটা হবে না। দেশের মানুষের সামনে রাহুল গান্ধী উঠে আসছেন। মুর্শিদাবাদের যে কোনো আসনের লোকসভা কেন্দ্র থেকে মুখ্যমন্ত্রী দাঁড়ান আমার বিরুদ্ধে, খুশি হব।

অধীরবাবুর এই চ্যালেঞ্জের পরে রাজনৈতিক বিশেষজ্ঞদের ধারণা তৃণমূল কংগ্রেস যে দলের সর্বোচ্চ নেত্রীকে প্রধানমন্ত্রী করার স্বপ্ন দেখছে – তা মুর্শিদাবাদের মাটিতেই থমকে দিতে পারেন অধীরবাবু – এই বার্তায় বকলমে দিতে চেয়েছেন। প্রসঙ্গত, কিছুদিন আগেই বিজেপি নেতা মুকুল রায় তৃণমূল নেত্রীকে চ্যালেঞ্জ ছুঁড়ে বলেছিলেন, রাজ্যের বাইরে মমতা বন্দ্যোপাধ্যায় যদি মুকুল রায়ের বিরুদ্ধে দাঁড়িয়ে নিজের জামানত বাঁচাতে পারেন তাহলেই তাঁকে প্রধানমন্ত্রী করে দেবেন!

অর্থাৎ মুকুলবাবু বলতে চেয়েছিলেন – তৃণমূল কংগ্রেস যতই স্বপ্ন দেখুক তাঁদের দলনেত্রী দেশের পরবর্তী প্রধানমন্ত্রী হবেন, বাস্তবে বাংলার বাইরে সেই স্বপ্নের কোনো বাস্তব ভিত্তি নেই। কিন্তু, এবার মুকুল রায়ের থেকে এক কদম এগিয়ে অধীর চৌধুরী চ্যালেঞ্জ করে বার্তা দিলেন তৃণমূল নেত্রীকে তিনি তাঁর নিজের রাজ্যের মধ্যেই আটকে দিতে পারেন। সব মিলিয়ে আক্রমণাত্মক মেজাজে চ্যালেঞ্জ হাঁকিয়ে রাজ্য রাজনীতি জমিয়ে দিলেন অধীর চৌধুরী।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!