এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > কলেজে ভর্তিতে তোলাবাজির প্রতিবাদে বড়সড় প্রতিবাদ কর্মসূচি এবিভিপির

কলেজে ভর্তিতে তোলাবাজির প্রতিবাদে বড়সড় প্রতিবাদ কর্মসূচি এবিভিপির

সম্প্রতি রাজ্যে নতুন শিক্ষাবর্ষে কলেজগুলিতে শিক্ষার্থী ভর্তির আড়ালে আর্থিক দুর্নীতিতে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের নেতাদের নামে বিস্ফোরক অভিযোগ প্রকাশ্যে এনেছেন বিরোধী রাজনৈতিক দলগুলির নেতারা। একাধিক কলেজে ছাত্র ভর্তির নামে উঠেছে আর্থিক লেনদেনের অভিযোগ, আর এই অভিযোগের কেন্দ্রে রয়েছে তৃণমূল কংগ্রেস ছাত্র পরিষদ। এমনকি এই অভিযোগের ভিত্তিতে খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় – শিক্ষার্থী সহ অভিভাবকদের ভর্তি প্রক্রিয়ার আর্থিক আদান প্রদানের বিষয়ে না থাকার নির্দেশ দিয়েছেন। একইসাথে কোনো প্রতিকূল পরিস্থিতিতে পড়লেই পুলিশের কাছে অভিযোগ দায়ের করার কথাও বলেছেন, কিন্তু তার পরেও এই নিয়ে বিরোধীদের অভিযোগের মাত্রা কিছুমাত্র কমে নি।

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

আর এবার ছাত্র ভর্তির নামে আর্থিক দুর্নীতির ঘটনার প্রতিবাদে অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ বা ABVP শ্যামবাজার থেকে কলেজ স্ট্রিট পর্যন্ত মিছিলের আয়োজন করে। এই মিছিলের অন্যতম উদ্যোক্তা ছিলেন ঐ সংগঠনেরই রাজ্য সম্পাদক কিশোর বর্মণ। এদিনের মিছিলের মূল দাবি ছিলো মেধার ভিত্তিতেই ছাত্র ভর্তি করতে হবে। কলেজে তোলাবাজিতে অভিযুক্ত ছাত্রদের কঠোর শাস্তি দিতে হবে। কলেজগুলিতে বিশেষ নজরদারির ব্যবস্থা করতে হবে এবং সর্বোপরি কলেজগুলিতে পর্যাপ্ত পুলিশ মোতায়েন করতে হবে। এদিনের মিছিল থেকে কিশোর বর্মণ রাজ্যের বর্তমান পরিস্থিতি সম্পর্কে তাঁর প্রতিক্রিয়া জানিয়ে বলেন, যেভাবে কলেজে কলেজে ভর্তির নামে মোটা টাকা নেওয়া হচ্ছে তার বিরুদ্ধে আমাদের এই আন্দোলন। প্রতিটি বিশ্ববিদ্যালয়ে ভর্তির ক্ষেত্রে কেন্দ্রীয়ভাবে অনলাইন ব্যবস্থা চালু করতে হবে। রাজ্যের প্রতিটি জেলাজুড়ে আমরা বিক্ষোভ শুরু করেছি। ২০১৩ সাল থেকে কলেজে কলেজে এই টাকা নেওয়া হচ্ছে, তোলাবাজি বেড়েই চলেছে। এই তোলাবাজির সঙ্গে শুধু তৃণমূলের ছাত্রছাত্রীরা নয় বড় বড় রাঘববোয়ালরাও জড়িত আছে, তাদেরকেও প্রকাশ্যে আনতে হবে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!