এখন পড়ছেন
হোম > রাজ্য > পাল্টাচ্ছে বঙ্গ রাজনীতি? তৃণমূলের ছোঁয়ায় সিটুর শ্রমিক দিবসও এবার সবুজে মোড়া!

পাল্টাচ্ছে বঙ্গ রাজনীতি? তৃণমূলের ছোঁয়ায় সিটুর শ্রমিক দিবসও এবার সবুজে মোড়া!

তৃণমূলের ছোঁয়ায় সিটুর লাল শ্রমিক দিবসও এবার সবুজে রং পেলো এদিন লালের বদলে সবুজ চেয়ার,সবুজ কার্পেট বিছিয়ে সিপিএমের শ্রমিক সংগঠন পশ্চিম মেদিনীপুর জেলা রোড ট্রান্সপোর্ট ওয়ার্কাস ইউনিয়ন মে দিবস পালন করলো। আর তাই নিয়েই এলাকায় তীব্র চাঞ্চল্য সৃষ্টি হয়।তবে সিপিএম এর সম্পাদকমন্ডলীর সদস্য দীপক সরকার কিন্তু সেখানে সিটুর লাল পতাকাই তুলেছিলেন। মে দিবসেই প্রত্যেক বক্তা আবার নিজের মতো করে ভোটের প্রচারও সেরেছেন।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

সবুজে মোড়া মে দিবস পালন করার ব্যাপারে সিটুর জেলা সভাপতি বিশ্বনাথ দাসের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন মেহনতি গরীব মানুষের রক্তে রাঙানো লাল ঝান্ডা হল প্রতিবাদের ভাষা। রক্ত কখনো সবুজ হবে না। গত বছর অব্দি তাঁরা তাঁদের প্রিয় লাল রং এর কার্পেট বিছিয়ে,লাল চেয়ার মঞ্চে রেখেই মে দিবস পালন করেছেন। কিন্তু এখন সময় পাল্টেছে।সবুজেরা নাকি অবুঝে পরিনত হয়েছে। তাই এই পাগলদের ভয়েই নাকি ডেকোরেটর ব্যবসায়ীরা ঝুঁকি না নিয়ে সব লাল জিনিস বাতিল করে দিয়েছে। তাই তাঁরাও লালের দাবী করেননি আর পরিস্থিতি বুঝে।
বঙ্গ রাজনীতিতে এই পরিবর্তন সত্যিই নজিরবিহীন।প্রশ্ন থেকেই যায়, তাহলে কি ঘাসফুলের ছোঁয়াতেই এসব হচ্ছে রাজ্যে? কেউ কেউ আবার ব্যঙ্গ করে বলেছেন, “পরিবর্তনের বাংলায় ধারাবাহিক দল ভাঙনের জেরে দীপকবাবুর কোমরটাই ভেঙে গিয়েছে। একসময়ের দাপুটে দোর্দণ্ডপ্রতাপ নেতার সেই দাপট আর নেই। ফলে তিনিও এখন শাসকদলের সঙ্গে অ্যাডজাস্ট করেই চলতে চাইছেন।” অবশ্য এবিষয়ে কোনও প্রতিক্রিয়া মেলেনি দীপক সরকারের।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!