এখন পড়ছেন
হোম > রাজ্য > মেদিনীপুর > একদিকে বাড়তি মনোনয়ন, অন্যদিকে প্রায় সব আসনে বিজেপি – শুভেন্দু-গড়ে চিন্তা বাড়ছে

একদিকে বাড়তি মনোনয়ন, অন্যদিকে প্রায় সব আসনে বিজেপি – শুভেন্দু-গড়ে চিন্তা বাড়ছে

একদিকে বাড়তি মনোনয়ন, অন্যদিকে প্রায় সব আসনে বিজেপি – শুভেন্দু-গড়ে চিন্তা বাড়ছে বলেই মত রাজনৈতিকমহলের। সোমবার শেষ তথা বর্ধিত মনোনয়ন দাখিলের দিনে রাজ্য নির্বাচন কমিশন সূত্রে দেওয়া তথ্য অনুযায়ী,পূর্ব মেদিনীপুর গ্রাম পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি এবং জেলা পরিষদে মোট আসন সংখ্যা যথাক্রমে ৩৩৭৮, ৬৬১ এবং ৬০টি। অথচ সেখানে শাসকদলের জমা পড়া মনোনয়নের পরিসংখ্যান যথাক্রমে ৪০৪৩, ৮৫২ এবং ৯০ টি।পরিসংখ্যানে স্পষ্ট,গ্রাম পঞ্চায়েতে প্রয়োজনের তুলনায় ৬৬৫টি বেশি মনোনয়ন জমা পড়েছে শাসকদলের। পঞ্চায়েত সমিতির ক্ষেত্রেও ছবি তাই, এই সংখ্যাটা ১৫১টি বেশি। জেলা পরিষদের ক্ষেত্রে প্রয়োজনের তুলনায় দেড়গুন বেশি জমা পড়েছে মনোনয়ন। মনোনয়নের সংখ্যাধিক্য থেকেই স্পষ্ট শাসকের ভেতরের মতবিরোধ এর চেহারাটা।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

বাদ যায়নি দাপুটে তৃণমূল নেতা তথা রাজ্যের মন্ত্রী শুভেন্দু অধিকারির জেলাও। সেখানেও গোষ্ঠীদ্বন্দ্ব থাকায় জল্পনার শেষ নেই রাজনৈতিক মহলে। দাপুটে নেতা হলেন শুভেন্দুবাবু। তিনি একজন দক্ষ সংগঠক বটে তবে তাঁর গাড়ের অবস্থা কেন এমন ?উঠেছে প্রশ্ন। একাংশের মতে, সংখ্যাধিক্য থেকেই স্পষ্ট রাজ্যের অন্যান্য জেলার মতো পূর্ব মেদিনীপুরের অন্তর্কলহে জেরবার শাসক।আর মনোনয়ন জ্যাম নিয়েই নয় ক্ষোভ বাড়বে মনোনয়ন প্রত্যাহার নোয়েও। কেননা কারা প্রতীক পাবেন আর কাদের মনোনয়ন প্রত্যাহার করতে হবে, তা নিয়েই তীব্র অনিশ্চয়তা তৈরি হয়েছে প্রার্থীদের মধ্যে।
যদিও দলের জেলা আহ্বায়ক বিধায়ক অর্ধেন্দু মাইতির দাবি, ”সোমবার মনোনয়নপর্ব শেষ হতেই দলের এই অতিরিক্ত মনোনয়ন প্রত্যাহার করাতে তত্‍পরতা শুরু হয়েছে। প্রতিবারেই প্রত্যাশীরা অনেকেই মনোনয়নপত্র জমা দেন। কিন্তু দলের প্রতীক যাঁরা জমা দেবেন, তাঁরাই তৃণমূলের প্রার্থী। অন্যরা মনোনয়ন প্রত্যাহার করে নেবেন। এতে কোন্দলের কিছু নেই।” অন্যদিকে আবার

অস্বস্তি বাড়িয়েছে বিজেপির খবর। জানা গেছে ত্রিস্তরে বিজেপি-র মোট মনোনয়ন জমা পড়েছে যথাক্রমে ২৫০৪, ৫৫০ আর ৭৬ টি। জেলা পরিষদে ১৬ টি বেশি মনোনয়ন জমা করেছে বিজেপি।বোঝা যাচ্ছে মনোনয়ন জমা দেওয়ার ২ নম্বর স্থানটি করে নিয়েছে বিজেপি। বামফ্রন্ট জমা করেছে ১৫২৩, ৪৩১ আর ৫৫ টি আসনে। কংগ্রেস দিয়েছে ১২৮, ৫১ এবং ৩৪ টি আসনে।এছাড়াও অন্যান্য রাজনৈতিক দল এবং নির্দল থেকেও একাধিক আসনে মনোনয়ন জমা পড়েছে। পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি এবং জেলা পরিষদ ত্রিস্তরে পূর্ব মেদিনীপুরে মোট সোমবার পর্যন্ত মোট মনোনয়ন জমা পড়েছে যথাক্রমে ৯৭৮৩, ২১৮৩ এবং ৩৩৫ টি।ফলে সব মিলিয়ে চিন্তা বাড়ছে শাসকশিবিরের বলেই মনে করছেন সংশ্লিষ্ট মহল।

Top
error: Content is protected !!