এখন পড়ছেন
হোম > বিশেষ খবর > এবারের পঞ্চায়েত নির্বাচনে রাজ্য-রাজনীতিতে কতটা এগোল গেরুয়া শিবির?

এবারের পঞ্চায়েত নির্বাচনে রাজ্য-রাজনীতিতে কতটা এগোল গেরুয়া শিবির?

এবারের পঞ্চায়েত নির্বাচনে রাজ্য-রাজনীতিতে কতটা এগোল গেরুয়া শিবির দেখে নেওয়া যাক। রাজ্যের শাসকদলের কাছে অন্যান্য বিরোধী দল এই পঞ্চায়েত নির্বাচনে ধোপে টিকবে না। কিন্তু এই লড়াইয়ে সাফল্য পেতে পাঁচটি পথকে বেছে নিয়েছে রাজ্য বিজেপির নবাগত দিলীপ-মুকুল বাহিনী। দেখে নেওয়া যাক এই পাঁচটি পথ ঠিক কি।

১. আমরা আছি। বিজেপির স্বক্রীয়ভাবে এই লড়াইয়ে থাকার বিষয়ে রাজ্যের সর্বস্ত্ররের মানুষকে বার্তা দেওয়া হয়েছে।

২. আমরা আক্রান্ত। মনোনয়ন পত্র জমা দেওয়া নিয়ে গোটা রাজ্য জুড়ে একরাত হয়েছে বহু বিজেপি কর্মী। আর তাই সাধারণ মানুষের সহানুভূতি চায় বিজেপি এবং সেই লক্ষে সফলও হয়েছে তারা।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

৩. আমরা পালটা দিতে পারি। সাধারণ মানুষের কাছে বিজেপির লড়াকু মনোভাব প্রকাশের উদ্যেশ্যে এবং বিজেপি কর্মীদের চাঙ্গা করতে বারবার বিজেপি রাজ্য সভাপতি শাসকদলকে পাল্টা মারের হুমকি দেন। আর তাই তৃণমূলকে চাপতে পাল্টা মার্ চালায় বিজেপি।

৪. শুধু আমরাই আছি। নির্বাচনের আগে মনোনয়ন জমা দেওয়াতে প্রথম ও দ্বিতীয় স্থানে রয়েছে বিজেপি। আর তাই নির্বাচনে প্রধান প্রতিপক্ষ হিসাবে নিজেদের তুলে ধরার সাফল্য পেয়েছে গেরুয়া শিবির।

৫. আদালতে লড়াই। আসন্ন নির্বাচনকে ঘিরে সম্প্রতি সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় রাজ্য। নির্বাচন চলাকালীন কেন্দ্রীয় বাহিনীর দাবি জানায় তারা। আদালতে রাজ্য সরকার ও প্রশাসনকে নাকে দড়ি দিয়ে ঘোড়ায় বিজেপি বাহিনী। এর ফলে যদি রাজ্য সরকার চেইপ পরে তা বিজেপির দিক থেকে বোরো সাফল্য।

সব মিলিয়ে এই পাঁচটি ক্ষেত্রে মোটামুটি সাফল্য বিজেপি পেয়েছে বলে মনে করছে রাজনৈতিক মহল।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!