এখন পড়ছেন
হোম > রাজ্য > নার্সিং পড়তে চান? বড় ঘোষনা করল রাজ্য সরকার

নার্সিং পড়তে চান? বড় ঘোষনা করল রাজ্য সরকার

বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ, মালদহ মেডিক্যাল কলেজ ও উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের পরিকাঠামো উন্নয়নে একগুচ্ছ সিদ্ধান্ত নিল রাজ্য মন্ত্রীসভা। বৃহস্পতিবার মন্ত্রীসভার বৈঠক শেষে সাংবাদিক বৈঠকে রাজ্যের স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য জানান, “এই তিনটি মেডিক্যাল কলেজে যেমন নতুন বিভাগ চালু করা হবে তেমনি পুরোনো চিকিৎসা বিভাগের উন্নতিতেও জোর দেবে রাজ্য সরকার। সূত্রের খবর, এদিনের রাজ্য মন্ত্রীসভার বৈঠকে বাঁকুড়া,মালদহ ও উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের নিউরো,প্লাষ্টিক ও পেডিয়াট্রিক সার্জারি চালুর ব্যাপারে সিদ্ধান্ত নেয় সরকার।

প্রিয় বন্ধু বাংলার অফিসিয়াল ফেসবুক পেজ – Priyo Bandhu Bengali

—————————————————————————————————————————————————-

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

সাথে সাথে বাঁকুড়ায় নেফ্রোলোজি, ডায়ালিসিস, সার্জারি সিসিইউ, জেনারেল আইসিইউ, সিটিভিএস, সিটিভিএস সিসিইউ ইউনিট চালু করার কথাও ভাবা হয়েছে। এছাড়াও বাকুড়াতে 249 টি, মালদহে 201 টি, উত্তরবঙ্গে 254 টি নতুন শয্যার চালু করার ব্যাপারেও সিদ্ধান্ত নেওয়া হয়েছে এই বৈঠকে। এদিন স্বাস্থ্য প্রতিমন্ত্রী জানান, “1453 টি নতুন পদের সৃষ্টি করা হয়েছে। রাজ্যে নার্সের ঘাটতি মেটাতে 27 টি নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি ট্রেনিং স্কুল চালু করা হচ্ছে।” সূত্রের খবর, রাজ্যের বিভিন্ন সুপার স্পেশালিটি হাসপাতাল, জেলা ও মহকুমায় এগুলি চালু করার জন্য 891 টি পদ সৃষ্টিরও সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। শুধুই স্বাস্থ্যকেন্দ্রের উন্নতিই নয়, জানা গেছে, শিলিগুড়ি, জলপাইগুড়ি, দিনহাটা, রায়গঞ্জ, করনদিঘী, গঙ্গারামপুর, চাঁচোল, ডোমকল, কান্দি,কল্যানী, বনগাঁ, সোনারপুর, আরামবাগ, বোলপুর, কালনা, কাঁথি, আসানসোল, দুর্গাপুর, এগরা, হলদিয়া, শালবনিতে হবে নার্সিং শিক্ষার জন্য প্রয়োজনীয় কেন্দ্র। সব মিলিয়ে নার্সিং স্টুডেন্টদের জন্য বড়সড় ঘোষনা করল রাজ্য সরকার।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!