এখন পড়ছেন
হোম > রাজ্য > বাড়ছে নোটাতে ভোট,চিন্তায় রাজনৈতিকমহল

বাড়ছে নোটাতে ভোট,চিন্তায় রাজনৈতিকমহল

নোয়াপাড়া উপনির্বাচনের ফলপ্রকাশের দ্বারা বিজয়ী এবং বিরোধীদের নাম প্রকাশের পর্ব শেষ।কোন দল কত ভোটে,কত ব্যবধানে জিতেছে তা ভোট গণনার দ্বারা জানা গিয়েছে।এর সাথেই উঠে এসেছে নোটা(কাউকেই পছন্দ নয়) র গণনা। দেখা গিয়েছে নোটার বোতাম টিপেছেন ৩ হাজার ৬২৭ জন।রাজনৈতিক বিশেষজ্ঞদের দাবি,বর্তমান রাজনৈতিক গোষ্ঠীগুলির উপর থেকে বিশ্বাস হারিয়ে ফেলছেন অনেকেই এবং তার জন্যই নোটা অপশনটিকে ব্যবহার করছেন তারা।এর থেকে স্পট যে রাজনৈতিক দলগুলির উপর তাদের কোনো বিশ্বাস নেয়।

আমাদের ফেইসবুক পেজে নতুন নিউস পোস্ট করতে খুব অসুবিধা হচ্ছে। সব পোস্ট করাও যাচ্ছে না। তাই দয়া করে নতুন নিউস পড়তে চোখ রাখুন আমাদের ওয়েব পেজ এ http://bengali.priyobandhu.com

উল্টোদিকে অনেকের বক্তব্য,নোটা অপশনটি না থাকলে ভোটের পরিনাম হতো অনেকটাই আলাদা।অনেকের মতে বিরোধীর জায়গায় বিজেপির পরিবর্তে স্থান পেতে পারতো সিপিএম গোষ্ঠী।পাশাপাশি বিশেষকদের বক্তব্য ,অনেকেই রাজনৈতিক কার্যকলাপ থেকে ব্যবধান রাখা সত্ত্বেও ভোটের দিন তারা আসেন এবং ভোট দেন।কিন্তু তারা যে নোটাতে ভোট দিচ্ছেন তার জন্য একমাত্র দায়ী রাজনৈতিক দলগুলি।তাদের বক্তব্য,রাজনৈতিক গোষ্ঠীগুলি সঠিক পথে না হাঁটলে একদিন নোটার প্রতি দিন দিন ঝোক বাড়বে মানুষের।

আপনার মতামত জানান -
Top