এখন পড়ছেন
হোম > জাতীয় > মৌসমের দলত্যাগ নিয়ে মুখ খুলেই বিস্ফোরক অভিযোগ তুললেন অধীর চৌধুরী

মৌসমের দলত্যাগ নিয়ে মুখ খুলেই বিস্ফোরক অভিযোগ তুললেন অধীর চৌধুরী


অনেকদিন ধরেই দল সম্পর্কে একের পর এক বিতর্কিত মন্তব্য করায় মালদহের কংগ্রেসের গনি পরিবারের অন্যতম সদস্য মৌসম বেনজির নূরের গতিবিধি নিয়ে তীব্র জল্পনা চলছিল। যার কারনে প্রদেশ কংগ্রেসের দপ্তর থেকে তাঁকে বহুবার সতর্কও করা হয়েছিল। কিন্তু কিসের কি! বিজেপির বিরুদ্ধে লড়তে হলে রাজ্যে তৃণমূলের সঙ্গে জোটের প্রয়োজন সেই কথা বলে বারে বারেই দলের অস্বস্তি বাড়িয়ে দিয়েছেন মৌসম।

আর অবশেষে সমস্ত জল্পনাকে কাটিয়ে গতকালই সেই তৃণমূলে যোগ দিলেন মালদহের এই কংগ্রেস সাংসদ। সূত্রের খবর, গতকাল নবান্নে এসে তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করে সাংবাদিকদের তৃণমূলে যোগদান করার কথা জানিয়ে দেন গনি পরিবারের এই অন্যতম সদস্যা।

পাশাপাশি দলবদলের সময় মৌসম বলেন, “বিজেপি বিরোধী লড়াইয়ে একমাত্র মমতা বন্দ্যোপাধ্যায়। তাই এই রাজ্যে বিজেপিকে হারাতে আমি ওনার নেতৃত্বেই লড়বো।” এদিকে দলবদল করার সাথে সাথেই মৌসমকেও সারপ্রাইজ দিয়েছেন তৃণমূল নেত্রী। আসন্ন লোকসভা নির্বাচনে তৃণমূলের প্রথম প্রার্থী হিসেবে উত্তর মালদহে লোকসভা কেন্দ্রে মৌসম বেনজির নূরই দাঁড়াবে বলে ঘোষণা করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

ফলে একদা কংগ্রেস গড় বলে পরিচিত মালদহে এবারের লোকসভা নির্বাচনে ঠিক কোন রাজনৈতিক সমীকরণ কাজ করবে তা নিয়ে ধন্দে রয়েছে প্রত্যেকেই। আর এই ঘটনাকে কেন্দ্র করে যখন রাজ্য রাজনীতি তোলপাড় হয়ে উঠেছে ঠিক তখনই সেই মৌসম বেনজির নূরের দলবদল নিয়ে মুখ খুললেন প্রদেশ কংগ্রেসের প্রাক্তন সভাপতি তথা কংগ্রেস সাংসদ অধীর রঞ্জন চৌধুরী।

এদিন অধীরবাবু কংগ্রেস থেকে তৃণমূলে যোগ দেওয়া মৌসম বেনজির নূরকে ধান্ধাবাজ বলে কটাক্ষ করে বলেন, “গনি খান চৌধুরীর ভাইজি হওয়ায় বারে বারে নির্বাচনে জিতে এসেছেন মৌসম। কিন্তু তৃণমূলে গিয়ে তিনি এবার পার পাবেন না। এবার তাঁর পক্ষে জেতা আর সম্ভব হবে না।”

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, কংগ্রেস থেকে মৌসমকে তৃণমূলে যোগ করিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় লোকসভা নির্বাচনের প্রথম প্রার্থী হিসেবে উত্তর মালদহ লোকসভা কেন্দ্রে সেই মৌসমের নাম ঘোষণা করায় কংগ্রেস বনাম তৃণমূলের লড়াই যে আরও এক ধাপ বৃদ্ধি পেল তা নিঃসন্দেহে বলাই যায়। ফলে জাতীয় রাজনীতিতে কংগ্রেস- তৃণমূলের সম্পর্ক এবং বিরোধী মহাজোটের ভবিষ্যৎ কি হবে তা নিয়ে শুরু হয়ে গিয়েছে তীব্র জল্পনা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!