এখন পড়ছেন
হোম > জাতীয় > বিহার নিয়ে মোদীর যন্ত্রনা ক্রমশ বাড়াচ্ছেন নীতিশ কুমার

বিহার নিয়ে মোদীর যন্ত্রনা ক্রমশ বাড়াচ্ছেন নীতিশ কুমার

বিহার নিয়ে যেন ক্রমশই চাপ বাড়ছে বিজেপির। রামবিলাস পাসোয়ানের পর বিজেপি-জেডিইউ জোট সরকারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার বিজেপি-কে ‘জোটধর্ম’ রক্ষার বার্তা দিলেন। শনিবারই রামবিলাস বলেছিলেন, “এনডিএ-র স্লোগান হল ‘সবকা সাথ, সবকা বিকাশ’। আমাদের সকলের সেই স্লোগানকে বাস্তবে মেনে চলা উচিত।” আজ নীতীশ বললেন, ”বিহারে প্রেম, সদভাবনা, সহিষ্ণুতা নষ্ট করার চেষ্টা হচ্ছে। এটা আমাদের নীতি নয়।”
শনিবার দ্বারভাঙায় তথাকথিত নরেন্দ্র মোদী চককে কেন্দ্র করে বিজেপি নেতার বাবাকে খুনের ঘটনার পর শনিবার সেখানে যান কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিংহ এবং বিজেপি সভাপতি নিত্যানন্দ রায়। গিরিরাজ সেখানে জেলা পুলিশের কর্তাদের কাঠগড়ায় ওঠেন। এ ছাড়া, শনিবারই দুটি গোষ্ঠীর মধ্যে উত্তেজনা ছড়ায় ভাগলপুরে ধর্মীয় মিছিলকে কেন্দ্র করে। অনুমতি ছাড়াই ধর্মীয় মিছিলের আয়োজন করার অভিযোগে এফআইআর দায়ের করা হয়েছে তাঁর বিরুদ্ধে।
এদিকে জেডিইউ সূত্র থেকে জানা যায়, গিরিরাজ, নিত্যানন্দ, অশ্বিনী চৌবের বিবৃতি নিয়ে এবং ভাগলপুর ও দ্বারভাঙায় বিজেপি নেতৃত্বের ভূমিকা নিয়ে অসন্তুষ্ট নীতিশ। এ দিন নীতীশ বলেছেন, ”সমাজে বিভেদ তৈরি করা রাজনীতির অংশ আমি হব না।”
তবে আগামী মাসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিহারে এলে দুই নেতার মধ্যে বিষয়গুলি নিয়ে আলোচনা হতে পারে বলে মনে করা হচ্ছে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!