এখন পড়ছেন
হোম > রাজ্য > কাশ্মীরে জোট ভাঙতেই পুরোনো পথেই 2019 এর ঘুঁটি সাজানো শুরু করে দিল গেরুয়া শিবির

কাশ্মীরে জোট ভাঙতেই পুরোনো পথেই 2019 এর ঘুঁটি সাজানো শুরু করে দিল গেরুয়া শিবির

সামনেই 2019 এর লোকসভা। দরজায় ভোটের কড়া নাড়ার ঠিক আগের মুহুর্তে শুধু কাশ্মীর নিয়েই যে তাঁদের পড়ে থাকলে চলবে না, তা বেশ ভালোই বুজতে পেরেছেন বিজেপি নেতারা। আর তাই কাশ্মীরের জোট ভেঙ্গে গেলেও এখন লোকসভাকে পাখির চোখ করে ফের পুরোনো খেলা ও ইস্যুকে সামনে এনে আসর মাতাতে চাইছে গেরুয়া শিবির। সূত্রের খবর, সম্প্রতি বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহের মুখে ফের ধ্বনিত হয়েছে রামমন্দির ও সার্জিকাল স্ট্রাইকের কথা।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এ নিয়ে জম্মু কাশ্মীরে রিতীমত সাংবাদিক বৈঠক করেও জানীয়ে দেওয়া হয়েছে যে ঠিক কীভাবে তাঁরা লোকসভার আগে এই জাতীয়তাবাদ বোধ জাগাতে ঝড় তুলবেন। এদিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভাবমূর্তিকে জনমানসে আরও স্বচ্ছ ভাবে উপস্থাপিত করতেও মাঠে নেমে পড়েছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। সম্প্রতি বিজেপি বিরোধী জোট কে কটাক্ষ করে ও নরেন্দ্র মোদীর প্রশংসা করে তিনি বলেছেন, ” আমার গর্ব হয়, নরেন্দ্র মোদী এতটাই শক্তিশালী যে তাঁকে হারাতে সব দল একজোট হচ্ছে। কিন্তু 2019 এ ফের দেশে বিছেপিই ক্ষমতায় আসবে।” সূত্রের খবর, দিল্লীতে এদিন এক ইদের মিলন উৎসবে এক মঞ্চে দেখা গেছে বিরোধীদের তরফে অরবিন্দ কেজরীওয়াল, সীতারাম ইয়েচুরি, অখিলেশ যাদব, তেজস্বী যাদব, আহমেদ পটেলের মত নেতাদের। স্বাভাবিকভাবেই এই বিরোধী জোট বিজেপির কাছে প্রবল অস্বস্তির কারন। তবে এই মহাজোটকে কটাক্ষ করে অমিত শাহ আরও বলেছেন, “বিয়ের বয়স যদি 21 হয় তবে কী এক বছরের 21 জন শিশুকে হাজির করলেই সমস্যা মিটে যাবে!”

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

অন্যদিকে কংগ্রেস সূত্রের খবর, কাশ্মীর ডুবে গেলেও বিজেপির কোনো মাথাব্যাথা নেই। তবে বিজেপি সভাপতি অমিত শাহ আবার এদিন জম্মুর মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতির ব্যাপারে নমোনীয় মনোভাব দেখিয়েছেন। আবার বিতর্ক উসকে জম্মুর উপমুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা কবীন্দ্র গুপ্ত রাজ্যপালের শাসনের ব্যাপারে বলেছেন,” বিজেপি ভেবে দেখছে।” ওদিকে ওমর আবদুল্লা ও কংগ্রেসের গুলাম নবি আজাদের কথায়, বিজেপি দল ভাঙ্গিয়ে সরকার গড়তে চাইলেও ওরা আগে কি করবে সেটা জনসমক্ষে প্রকাশ করুক। সব মিলিয়ে 2019 এর আগে জম্মু কাশ্মীর ইস্যুতে দেশের শাসক- বিরোধীদের কাদা ছোড়াছুড়ি অব্যাহত।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!