এখন পড়ছেন
হোম > জাতীয় > কর্নাটকে ক্ষমতা দখলের পরিকল্পনা শুরু বিজেপির অন্দরমহলে, কর্মীদের কাছে গেল বিশেষ নির্দেশ

কর্নাটকে ক্ষমতা দখলের পরিকল্পনা শুরু বিজেপির অন্দরমহলে, কর্মীদের কাছে গেল বিশেষ নির্দেশ

সম্প্রতি কর্ণাটক বিধানসভা নির্বাচনের ফলাফলে একক সংখ্যাগরিষ্ঠতা পেলেও সরকার গঠনের জন্যে প্রয়োজনীয় আস্থা ভোট পেতে অসমর্থ হয় বিজেপি দল। ফলে মুখ্যমন্ত্রী পথ নেওয়ার পরেও বিজেপি দলীয় নেতা বিএস ইয়েদুরাপ্পাকে পদত্যাগ করতে হয়। দলীয় সংগঠন সুদৃঢ়করণ করতে তাই অন্য ভূমিকায় রাজ্যের বিজেপি দল। বিজেপি দলের সরকার গঠনে ব্যর্থতার সুযোগে  কংগ্রেস এবং জেডি(এস) জোট আসন সমঝোতার ভিত্তিতে সরকার গঠন করে। বিজেপি দলের কর্মীদের এই সাংগঠনিক দুর্বলতাকেই এবার অস্ত্র করতে নির্দেশ দিলেন বিজেপি নেতা বিএস ইয়েদুরাপ্পা। তিনি চাইছেন এখন শাসক দল কংগ্রেস এবং জেডি(এস) জোটের নেতা-কর্মীদের তাঁদের ভবিষ্যতের সুবিধা অসুবিধার বিষয়ে সঠিক ধারনা করে দিতে বিজেপি দলে অর্ন্তভূক্ত করতে। দলীয় কর্মীদের ও এই কাজে সচেষ্ট হওয়ার নির্দেশ দিয়েছেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী। তিনি দাবি করলেন কংগ্রেস এবং জেডি(এস) দলের অনেক নেতা-কর্মী বিজেপিতে দলে যোগদানের ক্ষেত্রে আগ্রহী ।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

 

কারণ নির্বাচনের আগে পরস্পর পরস্পরকে আক্রমন এবং দলীয় স্বার্থে জোট গঠন  দুই পক্ষের অনেক নেতা-কর্মী ভালোভাবে নেয়নি বলে তিনি মনে করেন। নতুন সদস্য দলে এলে পুরনোদের গুরুত্ব কমে যেতে পারে।এমন ভাবার কোণো কারণ নেই জানিয়ে এই বিজেপি নেতা বললেন, “এমন ভাবার কিছু নেই যে নতুন সদস্য দলে যোগ দিলে পুরনোদের গুরুত্ব কমে যাবে।” কেউ যদি বিজেপি দলে যোগদানে ইচ্ছুক হন সেক্ষেত্রে তাঁর বাড়ি গিয়ে দলীয় সদস্যপদ গ্রহণের ব্যবস্থা করা হবে বলেও প্রাক্তন মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা বিজেপি দলীয় কর্মীদের নির্দেশ দিয়েছেন। বিজেপি নেতার এইওসব পরিকল্পনার বিষয়ে জানতে পেরে কর্ণাটকের কংগ্রেস সাংসদ নাসির হুসেন নিজের প্রতিক্রিয়া জানিয়ে বললেন, “দল ভাঙাতে চেয়ে কিসের ইঙ্গিত দিচ্ছেন ইয়েদুরাপ্পা? এসব করলে ফল কি হতে পারে সবার জানা আছে।” একই সঙ্গে তিনি আরও বলেছেন, “বিজেপি দুর্বল হয়েছে বলেই জোট ভাঙার চেষ্টা করছে।”  কর্ণাটক রাজ্য বিজেপি নেতৃত্ব অবশ্য কংগ্রেসের আনার সব অভিযোগ কে ভিত্তিহীন বলছে। উলটে বিজেপি দলের পক্ষ থেকে বলা হয়েছে আসন্ন লোকসভা নির্বাচনে দলের সংগঠন মজবুত করার জন্যেই বিভিন্ন রাজনৈতিক দলের কর্মীদের বিজেপি-তে সামিল করার কথা বলেছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। জোট ভাঙার কোনও উদ্দেশ্য বিজেপি-র নেই। আর শুধু নেতা-কর্মী নিয়ে জোট সরকার ভাঙা যায় না।

 

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!