এখন পড়ছেন
হোম > জাতীয় > ১০ টি পদের জন্য জমা পড়ল ৬ হাজার আবেদন – দেশের চাকরির অবস্থা ‘টের’ পেলেন প্রধানমন্ত্রী

১০ টি পদের জন্য জমা পড়ল ৬ হাজার আবেদন – দেশের চাকরির অবস্থা ‘টের’ পেলেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সরকার ঘোষিত নির্দেশ বাস্তবায়নের পরে প্রকাশ্যে এলো এক নজিরবিহীন চিত্র। জানা গেলো ১০টি যুগ্ম সচিব পদের জন্য ৬,০০০ বেসরকারি সংস্থারকর্মীর আবেদনপত্র জমা পড়েছে। এখনও অবধি মোট  ৬,০৭৭ টি আবেদনপত্র জমা পড়েছে।

প্রসঙ্গত মাত্র কয়েকদিন আগেই কেন্দ্র সরকারের নির্দেশে কর্মীবিষয়ক মন্ত্রক রাজস্ব, অর্থ, বাণিজ্য, কৃষি, সড়ক পরিবহণ, জাহাজ, পরিবেশ, বন, অসামরিক বিমান পরিবহণ, পুনর্ব্যবহারকারী শক্তি ইত্যাদি ১০টি মন্ত্রকের যুগ্মসচিব পদের বিজ্ঞাপন দিয়েছিল। কেন্দ্রের মোদী সরকারের নির্দেশে এই পদগুলিতে নিয়োগের জন্য বেসরকারি সংস্থার কর্মীদের আবেদন করার ক্ষেত্রে অধিকার দেওয়া হয়। সেই নির্দেশিকা মেনেই বিজ্ঞপ্তি দেওয়া হয়েছিলো।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

জানা যাচ্ছে আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ ছিলো গত ৩০ শে জুলাই। সূত্র মারফত জানা গিয়েছে এক একটি পদের জন্য ১১০০টি করে আবেদনপত্র জমা পড়েছে। এই পদ গুলির জন্যে সব থেকে কম আবেদনপত্র জমা পরার সংখ্যা ২৯০টি। জমা পড়া আবেদনপত্র বাছাইয়ের কাজ ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। উল্লেখ্য এতদিন অবধি এই পদ গুলির যোগ্য দাবিদার হিসেবে  সাধারণত আইএস, আইপিএস, আইএফএস আধিকারিকরাই বিবেচিত হতেন। কিন্তু কেন্দ্রের বর্তমান সরকার চিরাচরিত এই ধারণার অবসান ঘটিয়ে এই নতুন নিয়ম চালু করেছেন। এখন এই নতুন নিয়মের উৎকর্ষতা পুরাতন নিয়মের থেকে কতটা বেশি তা সময়ই বলবে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!