এখন পড়ছেন
হোম > চাকরি > সুখবর! এবার থেকে স্নাতক হলেই চাকরির ব্যবস্থা করতে উঠে পরে লাগল কেন্দ্র সরকার

সুখবর! এবার থেকে স্নাতক হলেই চাকরির ব্যবস্থা করতে উঠে পরে লাগল কেন্দ্র সরকার

হাতে গোনা আর কয়েকদিনই বাকি লোকসভা ভোটের। তাই আমজনতার কাছে নিজেদের ভাবমূর্তিকে তুলে ধরতেই দেশের বেকার সমস্যাকেই টার্গেট করলেন মোদী সরকার। এবার স্নাতক হলেই মিলবে চাকরি এমনটাই জানালেন কেন্দ্রীয় সরকার। বিএ,বিকম বা বিএসসি এই তিনটে শাখাতেই এই সংক্রান্ত নতুন পাঠ্যসূচি যোগ হতে চলেছে বলেই জানালেন কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়নমন্ত্রী প্রকাশ জাভড়েকর।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এ প্রসঙ্গে তিনি জানালোন যে বাজারের চাহিদার উপর নির্ভর করেই নাকি নতুন পাঠ্যক্রম চালু করা হচ্ছে। বিষয়টিকে অন্তর্ভূক্ত করা হবে বিএ,বিএসসি,বিকম শাখার ভিতরই। যাতে স্নাতক হয়েই ছাত্রছাত্রীদের কর্মসংস্থান হয়। জানা যাচ্ছে, ইতিমধ্যেই পাঠ্যক্রম তৈরি করার দায়িত্ব দেওয়া হয়ে গেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন(ইউজিসি) কে। তবে কতদিনের ভিতর এ পাঠ্যক্রম চালু হবে সেটা নিয়ে কোনো আগাম আভাস দিতে পারলেন না জাভড়েকর।

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এতোদিন বৃত্তিমূলক শিক্ষার মাধ্যমেই কর্মসংস্থানে কথা বলে এসেছিলো কেন্দ্র সরকার। তার ফলে স্নাতক পাঠরত কলেজ পড়ুয়াদের বৃত্তিমূলক শিক্ষার প্রতি আগ্রহ তৈরি করা যায়নি। যার জেরে প্রত্যেক বছর বেকারত্বের সংখ্যা আকাশ ছোঁয়া হচ্ছে। তবে মোদী সরকারের এই কর্মসংস্থানের নয় উদ্যোগকে কটাক্ষ করতে ছাড়লেন না বিরোধীরা। তাঁদের দাবী আসন্ন লোকসভা ভোটে নিজেদের ভোটব্যাঙ্ক বাড়তে চাইছে পদ্মশিবির কর্মসংস্থানকে হাতিয়ার করে। প্রধানমন্ত্রীর কুর্সিতে বসে মোদীজি বলেছিলেন ‘আচ্ছে দিন’ আসবে, দু কোটি নতুন কর্মসংস্থান হবে। কিন্তু তা হল কই? বরং উল্টে নোটবন্দি এবং জিএসটির জ্বরেই কাঁপছে গোট দেশ,বহু মানুষ তো নিজেদের পেশাই হারিয়ে ফেলেছেন। বিরোধীদের এই কটাক্ষের মুখে তীব্র কষাঘাত করতে প্রধানমন্ত্রীর তরফ থেকে নির্দেশ দেওয়া হয়েছে অবিলম্বে এই প্রকল্পের বাস্তবায়ন কর্মসূচি সম্পূর্ণ করতে। এমনটাই জানা যাচ্ছে জাতীয় রাজনৈতিক খবরের সূত্র থেকে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!