এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > চাকরিপ্রার্থীদের জন্য সুখবর – প্রায় 3000 আইসিডিএস সুপারভাইজার নিয়োগের পথে রাজ্য সরকার

চাকরিপ্রার্থীদের জন্য সুখবর – প্রায় 3000 আইসিডিএস সুপারভাইজার নিয়োগের পথে রাজ্য সরকার

ফের দীর্ঘদিন পর অবশেষে চাকরির সুযোগ আসতে চলেছে রাজ্যের শিক্ষিত মহিলাদের হাতে। সূত্রের খবর, সম্প্রতি রাজ্য মন্ত্রিসভার বৈঠকে রাজ্য সরকার আইসিডিএস প্রকল্পের সুপারভাইজার পদে প্রায় 3000 মহিলা কর্মী নিয়োগের সিদ্ধান্তে সীলমোহর দিয়েছে।

জানা গেছে, বৃহস্পতিবার এই ব্যাপারে এই আইসিডিএস পরীক্ষার জন্য দায়িত্বভার দেওয়া পাবলিক সার্ভিস কমিশনের কাছে একটি বার্তাও পৌঁছে গিয়েছে। কিছু এই পরীক্ষায় বসতে গেলে ঠিক কি যোগ্যতা লাগবে পরীক্ষার্থীদের? জানা গেছে, শুধুমাত্র স্নাতক ডিগ্রিধারী মহিলারাই এই পরীক্ষায় বসার সুযোগ পাবেন।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

মূলত দুটি লিখিত পরীক্ষা এবং চূড়ান্ত ইন্টারভিউ পেরিয়ে চাকরির দরজায় যেতে হবে পরীক্ষার্থীদের। প্রথমে 100 নম্বরের লিখিত মাল্টিপল চয়েস পরীক্ষায় উত্তীর্ণ হলে মূল পর্বের 400 নম্বরের লিখিত পরীক্ষার জন্য ডাকা হবে পরীক্ষার্থীদের। সেইখানেও উত্তীর্ণ হলে তাদেরকে ইন্টারভিউয়ের জন্য ডাক দেওয়া হবে বলে জানা গেছে।

আর দ্বিতীয় ধাপের লিখিত পরীক্ষা এবং তার সাথে ইন্টারভিউয়ের প্রাপ্ত নম্বরের মাধ্যমে তৈরি হওয়া চূড়ান্ত মেধা তালিকা পাবলিক সার্ভিস কমিশনের পক্ষ থেকে রাজ্যের নারী এবং শিশু কল্যাণ দপ্তরে পাঠিয়ে দেওয়া হলে সেইখানে বিভাগীয় সচিবের অনুমোদনের পরই সফল পরীক্ষার্থীরা নিয়োগপত্র পেয়ে যাবেন।

জানা গেছে, এই আইসিডিএস প্রকল্পের সুপারভাইজার পদে প্রায় 2954 টি পদ শূন্য রয়েছে। তাই সেক্ষেত্রে এখন সেই পদগুলোর জন্য পরীক্ষা আপাতত পাওয়া খবর অনুযায়ী চলতি বছরের মাঝামাঝি সময়েই হতে পারে বলে মনে করছে প্রশাসনিক মহলের একাংশ।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!