এখন পড়ছেন
হোম > জাতীয় > সরকারি কর্তাদের বদলি ও দায়িত্ব বণ্টনের ক্ষেত্রে চরম বিশৃঙ্খলা শুরু

সরকারি কর্তাদের বদলি ও দায়িত্ব বণ্টনের ক্ষেত্রে চরম বিশৃঙ্খলা শুরু

রাজ্যের প্রশাসনিক কর্ম কর্তাদের বদলি এবং দফতর বন্টনের ক্ষেত্রে চুড়ান্ত অবহেলা দেখা গেলো ত্রিপুরা রাজ্যে। প্রসঙ্গত ঐ রাজ্যে ৩ রা অগষ্ট প্রকাশিত বদলির নির্দেশে দেখা যাচ্ছে কমলপুর মহকুমা শাসকের দায়িত্বে  রয়েছে দুজনের নাম। একই ব্যাচের প্রশাসনিক আধিকারিকেরা একই অফিসে একে অপরের উর্দ্ধতন হয়েছেন।

মুখ্যমন্ত্রীর উপদেষ্টাকে প্রশাসনিক দায়িত্ব দেওয়ার ঘটনায় সবচেয়ে বেশি বিতর্কের সৃষ্টি হয়েছে। উল্লেখ্য মহাকরণে বিভিন্ন দফতরের সচিবদের প্রধান পদে মুখ্যসচিব থাকেন। কিন্তু এক্ষেত্রে দেখা যাচ্ছে  মুখ্যমন্ত্রী বিপ্লবকুমার দেবের উপদেষ্টা ভাই বিজয় ছিব্বারকে চেয়ারম্যান পদে বসিয়ে মুখ্যসচিব সঞ্জীব রঞ্জনকে ওই কমিটির কো-চেয়ারম্যান করা হয়েছে। এদিকে আইনজীবীদের একাংশের মতে সাংবিধানিক বিধি অনুয়ারী মুখ্যমন্ত্রীর উপদেষ্টা এই কমিটির চেয়ারম্যান হতে পারেন না। এটা আইনসম্মত নয়।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে।

অন্যদিকে মুখ্যমন্ত্রীর পরামর্শদাতা হিসেবে যিনি নিযুক্ত হয়েছে তিনি ক্যাবিনেট মর্যাদার সুযোগ-সুবিধা প্রাপ্ত হলেও তিনি প্রশাসনের আধিকারিক নন। আর তাই সরকারের পরামর্শদাতা হিসেবে বা সরকারের প্রতিনিধি হিসেবে কাজ করা তার আওতাধীন কাজ নয়। রাজ্য সরকার এক্ষেত্রে জেনে শুনেই বা হোক বা অজান্তে আদতে মুখ্যসচিবের পদমর্যাদাকে অমাণ্য করছে। অবশ্য বিরোধীদের অভিযোগ মুখ্যমন্ত্রী বিপ্লব দেব এবং  রাজ্যের শাসক দল বিজেপি তাঁদের পছন্দ সই লোক দিয়ে প্রশাসনের কাজ পরিচালনা করছেন। এটা দল নিয়ন্ত্রনাধীন প্রশাসনের জ্বলন্ত উদাহরণ।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!