এখন পড়ছেন
হোম > রাজ্য > দুই বিধায়কের সিদ্ধান্তে কর্নাটকে সরকার গড়েও অস্বস্তিতে বিজেপি

দুই বিধায়কের সিদ্ধান্তে কর্নাটকে সরকার গড়েও অস্বস্তিতে বিজেপি

কর্নাটকের বিধানসভা ভোটের ফলাফলে বিজেপির ঝুলিতে খুশির খবর এলেও রাতের ঘুম কাড়ছেন দুই বিধায়ক। শঙ্কর এবং এইচ নাগেশ। মুখ্যমন্ত্রীর পদে শপথ গ্রহণ করেও বিএস ইয়েদুরপ্পা স্বস্তিতে নেই। প্রমাণ দিতে হবে তাকে বিজেপির সংখ্যা গরিষ্ঠতার। এমতাবস্থায় ওই দুই বিধায়ক বিজেপিশিবিরের পাশে থাকবেন কিনা তা নিয়ে সঠিক কোনো তথ্য এখনো প্রকাশ্যে আসেনি।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

জানা গেছে, আর শঙ্কর যিনি প্রজ্ঞাবন্ত জনতা দলের একমাত্র বিধায়ক তিনি এবার রানেবেন্নুর থেকেও বিজয়ী হয়েছেন। এনাকে বিজেপি সমর্থন করেছিল তখন। জয়ী হয়ে তিনি মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পার ডলার কলোনির বাসভবনে গিয়ে বিজেপির শীর্ষ নেতৃত্বদের সঙ্গে দেখা করে আশ্বাস দিয়ে আসেন যে তিনি বিজেপির সঙ্গেই আছেন। কিন্তু ওইদিন সন্ধ্যেতেই তাঁর গলাতেই শোনা যায় অন্য সুর। জানান যে তিনি কংগ্রেস – জেডিএস জোটের পাশে আছেন। শুধু তাই নয়,বিজেপি আমলাদের বিরুদ্ধে অভিযোগে সরব হয়ে জানান যে গেরুয়াপার্টি নাকি বিধায়কদের বেঁধে রাখতে অক্ষম।অন্যদিকে, ভোল বদলের তালিকায় রয়েছেন বিধায়ক এইচ নাগেশও। তিনিও প্রথমে বিজেপির পাশে থাকার প্রতিশ্রুতি দিয়ে পরে কংগ্রেসের দলে ভীড়ে যান। এছাড়া কংগ্রেসের এক বিধায়ক জানান যে বিজেপি নেতারা নাকি ফোন করে তাকে কংগ্রেস ছেঁড়ে বিজেপিতে যোগ দেওয়ার প্রস্তাব রেখেছেন।

রাজনৈতিক সূত্রের খবর থেকে জানা যাচ্ছে,এই দুই বিধায়কের হটকারী সিদ্ধান্তই চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে আপাতত কর্নাটকের গেরুয়াঘাঁটিতে। এই দুজনের উপরই নির্ভর করছে আগামী দিনে বিজেপির ভাগ্যের সুতো। তবে কংগ্রেসও শান্তিতে নেই। কারণ এই দুই বিধায়ক পরে মত পাল্টালে বিপাকে পড়তে পারে কংগ্রেসও। তাই কর্নাটকের সরকার গঠনের দায়িত্ব বিজেপির ঘাড়ে এলেও কিছু সিদ্ধান্ত এখনো রয়েছে বিশ বাও জলে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!