এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > মুখ্যমন্ত্রীর অনুপ্রেরণায় রাজ্য সরকার সবদিক দিয়ে শিক্ষা ব্যবস্থাকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করছে – জানালেন দুই হেভিওয়েট মন্ত্রী

মুখ্যমন্ত্রীর অনুপ্রেরণায় রাজ্য সরকার সবদিক দিয়ে শিক্ষা ব্যবস্থাকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করছে – জানালেন দুই হেভিওয়েট মন্ত্রী

ক্ষমতায় আসার পর থেকেই রাজ্যের শিক্ষা ব্যবস্থায় আমূল পরিবর্তন আনার চেষ্টা করেছে রাজ্যের বর্তমান মা- মাটি-মানুষের সরকার। পড়ুয়াদের স্কুলমুখী করতে মিডডে মিল চালুর পাশাপাশি যেমন সবুজ সাথী, কন্যাশ্রীর মত উল্লেখ্যযোগ্য প্রকল্প চালু করা হয়েছে, ঠিক তেমনি স্নাতকোত্তর স্তরেও বিভিন্ন স্কলারশিপের ব্যবস্থা করেছে রাজ্য। যাতে উপকৃত হচ্ছেন অনেক ছাত্র ছাত্রীরা। আর এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে সেই রাজ্যে শিক্ষা ব্যবস্থায় প্রভূত উন্নয়নের কথা শোনা গেল রাজ্যের নারী, শিশু ও সমাজকল্যাণ মন্ত্রী শশী পাঁজার গলাতেও।

সূত্রের খবর, সোমবার সবংয়ের মোহার ব্রহ্মময়ী উচ্চতর মাধ্যমিক বিদ্যালয়ের 75 তম বর্ষপূর্তি অনুষ্ঠানে যোগদান রাজ্যের নারী,শিশু ও সমাজকল্যাণ মন্ত্রী শশী পাঁজা ও মন্ত্রী পূর্ণেন্দু বসু। এছাড়াও এদিনের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যসভার সাংসদ মানস ভুঁইয়া, স্থানীয় বিধায়ক গীতারানী ভুঁইয়া, জেলা পরিষদের কর্মাধক্ষ অমূল্য মাইতি সহ অন্যান্যরা। আর এই অনুষ্ঠানে উপস্থিত হয়েই রাজ্যের শিক্ষাব্যবস্থায় বর্তমান সরকারের ভূয়সী প্রশংসা করেন রাজ্যের দুই হেভিওয়েট মন্ত্রী।

এদিনের অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে মন্ত্রী শশী পাঁজা বলেন, “মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে রাজ্যের শিক্ষা ব্যবস্থা উন্নয়নের জন্য সমস্ত রকম উদ্যোগ নেওয়া হয়েছে। তোমাদের ভালো রাখার জন্য মুখ্যমন্ত্রী সবরকম চেষ্টা করছেন।” পাশাপাশি এই স্কুলের বর্ষপূর্তি অনুষ্ঠানে রাজ্য সরকারের বিভিন্ন উল্লেখযোগ্য প্রকল্প নিয়ে আলোচনা সভারও প্রশংসা করেন রাজ্যের সমাজকল্যাণমন্ত্রী।

 

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

অন্যদিকে শিক্ষা ব্যবস্থায় রাজ্যের বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের কথা তুলে ধরে রাজ্য সরকারের বিভিন্ন কর্মকাণ্ডের কথা উল্লেখ করেন মন্ত্রী পূর্ণেন্দু বসুও। এদিন তিনি বলেন, “রাজ্য সরকার সব দিক দিয়ে শিক্ষা ব্যবস্থাকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করছে। ইতিহাস আমাদের পুরনো বহু কথা মনে করিয়ে দেয়। কিন্তু এখন সারাদেশে সেই ইতিহাসকে পাল্টে দেওয়া হচ্ছে। আমাদের সঠিক ভাবে সেই ইতিহাস জানতে হবে।”

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, পড়ুয়াদের স্কুল মুখী করতে ক্ষমতায় আসার পর থেকেই নানা উল্লেখযোগ্য প্রকল্প নিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। আর এদিন সবংয়ের এই স্কুলের বর্ষপূর্তি অনুষ্ঠানে এসে সেই সমস্ত কথা তুলে ধরেই রাজ্যের শিক্ষা ব্যবস্থায় যে উন্নয়ন মা মাটি মানুষের সরকার করছে সেই কথাই ফের প্রমাণ করার চেষ্টা করলেন রাজ্যের দুই হেভিওয়েট মন্ত্রী।

এদিকে এদিন জেলায় এসে মেদিনীপুরের সার্কিট হাউসে জেলার সমস্ত অঙ্গনওয়াড়ি কেন্দ্র ও হোমগুলি সম্পর্কে জেলাশাসক সহ প্রশাসনিক আধিকারিকদের নিয়ে একটি বৈঠক করেন শশী পাঁজা। সূত্রের খবর, জেলা প্রশাসন এই ব্যাপারে ঠিকমতো রিপোর্ট না পাঠানোয় কিছুটা হতবাক হন স্বয়ং মন্ত্রী।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!